বগুড়ায় বন্দুকযুদ্ধে নিহত ২

বগুড়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বগুড়া | 2023-08-28 13:16:32

বগুড়ার শেরপুর উপজেলার চরমপন্থী অধ্যুষিত এলাকা হিসেবে পরিচিত ভবানীপুরে সন্ত্রাসীদের দুই গ্রুপের মধ্যে গুলি বিনিময়ের ঘটনায় গুলিবিদ্ধ হয়ে দুই সন্ত্রাসী নিহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

মঙ্গলবার (৬ আগস্ট) দিবাগত রাত ২টার দিকে ভবানীপুর বাজারের কাছে দুলুর ব্রিজ নামক স্থানে গুলি বিনময়ের এ ঘটনা ঘটে।

পুলিশ সূত্র জানায়, ভবানীপুর বাজারের পাশে গুলি বিনিময় হচ্ছে এমন সংবাদ পেয়ে শেরপুর থানার টহল পুলিশের একটি দল সেখানে পৌঁছানোর আগেই সন্ত্রাসীরা পালিয়ে যায়। তবে পুলিশ ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় দুই ব্যক্তিকে পড়ে থাকতে দেখে।

পুলিশ তাদেরকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুজনকে মৃত ঘোষণা করেন। তাদের একজনের নাম ধনেশ সুকুমার (৩৮)। তিনি গাইবান্ধার সদর উপজেলার কাঁচদহ গ্রামে মন্টু সরকারের ছেলে বলে জানা যায়। অপর ব্যক্তি আফজাল হোসেন (৫৫) নাটোর জেলার সিংড়া থানার বামিহাল গ্রামের রজব আলীর ছেলে।

পুলিশ ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটার গান, একটি পাইপ গান ও দুই রাউন্ড গুলি উদ্ধার করে।

বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, ‘আফজালের নামে বিভিন্ন থানায় ২০টি ও ধনেশের নামে ১১টি মামলা পাওয়া গেছে।’ 

নিহত দুইজন চরমপন্থী দলের সদস্য কি-না পুলিশের পক্ষ থেকে সে ব্যাপারে কিছু জানানো হয়নি। তবে গত কয়েকদিন আগে একজন খামারিকে হত্যা করে তার তিনটি গরু লুট ও গত এপ্রিল মাসে পুলিশের পায়ে গুলি করে চরমপন্থী দলের সদস্যরা। পুলিশের পায়ে গুলির ঘটনার পর ২৪ এপ্রিল রাতে বন্দুকযুদ্ধে দুই সন্ত্রাসী মারা যায়।

এ সম্পর্কিত আরও খবর