পাটুরিয়া ফেরিঘাটে যানবাহনের দীর্ঘ সারি

মানিকগঞ্জ, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মানিকগঞ্জ | 2023-08-24 18:28:23

রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট এলাকায় বাড়তে শুরু করেছে যানবাহনের চাপ। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে দীর্ঘ হচ্ছে অপেক্ষমাণ যানবাহনের সারি। এতে করে নৌরুট পারাপারের জন্য ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে পরিবহন শ্রমিক ও সাধারণ যাত্রীদের।

গরু পারাপার নিয়ে ভোগান্তিতে ট্রাকচালক ও মালিকেরা

 

বুধবার (৭ আগস্ট) সরেজমিনে দেখা যায়, পদ্মা নদীতে প্রচণ্ড স্রোত থাকার কারণে ফেরিগুলো ধীর গতিতে চলাচল করছে। নৌরুট পারাপারে সময় লাগছে প্রায় দ্বিগুণ। অপরদিকে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় গরুর ট্রাকের চাপ রয়েছে বেশি। সময় বাড়ার সঙ্গে যানবাহনের সারিও দীর্ঘ হচ্ছে পাটুরিয়া ফেরিঘাট এলাকায়।

ট্রাক পারের জন্য অপেক্ষা করতে হচ্ছে ঘণ্টার পর ঘণ্টা

 

ঘণ্টা খানেক অপেক্ষা করে যাত্রীবাহী বাস নৌরুট পারের সুযোগ পেলেও গরু বহনকারী খালি ট্রাক গুলোকে নৌরুট পারের জন্য অপেক্ষা করতে হচ্ছে ঘণ্টার পর ঘণ্টা। এতে করে ভোগান্তির পাশাপাশি গরুর ট্রিপ নিয়েও চিন্তিত ট্রাক চালকেরা। এই অবস্থার পরিত্রাণ দাবি করেন ট্রাক চালকেরা।

ভোগান্তিতে পরিবহন শ্রমিকেরা

 

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দীন রাসেল বার্তাটোয়েন্টিফোর.কম-কে জানান, দুপুর সোয়া ১২ টা পর্যন্ত পাটুরিয়া ফেরি ঘাট এলাকায় দেড় শতাধিক গরু-মালবাহী ট্রাক এবং শতাধিক যাত্রীবাহী বাস নৌরুট পারের অপেক্ষায় রয়েছে।

এদিকে ১০টি রো রো ফেরি, ৭টি ইউটিলিটি ও ২ টি কে-টাইপ ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হলেও পদ্মার তীব্র স্রোতের কারণে ফেরি পারাপারে বেশি সময় লাগায়  যানবাহনের দীর্ঘ সারি জমে যাচ্ছে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর