রাজবাড়ীতে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বাড়ছে, ৯০ রোগী শনাক্ত

রাজবাড়ী, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজবাড়ী | 2023-08-26 23:53:58

রাজবাড়ী জেলার পাঁচটি উপজেলা পাংশা, বালিয়াকান্দি, গোয়ালন্দ, কালুখালী ও সদরে ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা দিন দিন আশঙ্কাজনক হারে বাড়ছে। জেলার স্বাস্থ্যকেন্দ্রগুলোতে ৯০ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী শনাক্ত করেছে বলে বার্তাটোয়েন্টিফোর.কমকে নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা: মো: মাহফুজার রহমান।

জেলা সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা যায়, বুধবার (৭ আগস্ট) পর্যন্ত জেলায় ৯০ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে। এদের মধ্যে বালিয়াকান্দিতে ৫ জন, পাংশাতে ৭ জন ও সদরে ১৭ জনসহ মোট ২৯ জন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা গ্রহণ করছেন।

এদিকে, দিনদিন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা আশঙ্কাজনকভাবে বৃদ্ধির কারণে সবার মাঝে একধরনের আতঙ্ক সৃষ্টি হয়েছে। তবে আতঙ্কিত না হওয়ার জন্য সবাইকে আহ্বান করেছেন জেলা প্রশাসক ও জেলা সিভিল সার্জন।

রাজবাড়ী সিভিল সার্জন ডা: মো: মাহফুজার রহমান বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, প্রতিদিনই জেলায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। গত চব্বিশ ঘণ্টায় জেলায় ১৩ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। আক্রান্ত রোগীদের জন্য হাসপাতালে আলাদা ওয়ার্ড খোলা হয়েছে। তাছাড়া ডেঙ্গু পরীক্ষার জন্য আমাদের পর্যাপ্ত কীট রয়েছে। যা জেলার সব কয়টি সরকারি হাসপাতালে বিনামূল্যে পরীক্ষা করা হচ্ছে।

এ সময় তিনি আরও বলেন, ‘বর্তমান ৯০ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ২৯ জন হাসপাতালে ভর্তি আছেন। বাকি ৬১ জনের মধ্যে অনেকেই সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। কেউ আবার উন্নত চিকিৎসার জন্য ঢাকায় গিয়েছেন। এ সময় তিনি সাধারণ মানুষকে ডেঙ্গু নিয়ে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানান এবং যারা আক্রান্ত হয়েছেন তারা শঙ্কামুক্ত বলেও দাবি করেন।

এ সম্পর্কিত আরও খবর