অস্ত্র মামলায় সাজা, পেকুয়া উপজেলা চেয়ারম্যানকে অপসারণ

কক্সবাজার, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, কক্সবাজার | 2023-08-26 17:29:35

অস্ত্র মামলায় সাজাপ্রাপ্ত হওয়ায় কক্সবাজারের পেকুয়া উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলমকে অপসারণ করা হয়েছে। একই সঙ্গে পদটি শূন্য ঘোষণা করা হয়।

বুধবার (৭ আগস্ট) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মোহাম্মদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, পেকুয়া উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম পেকুয়া থানার অস্ত্র মামলায় (যার নং- ০৪/১৭) দীর্ঘ শুনানি শেষে কক্সবাজার ১ নং স্পেশাল ট্রাইব্যুনালের বিচারক তাকে দোষী সাব্যস্ত করে তাকে যথাক্রমে ১৪ বছর ও ৭ বছর সশ্রম কারাদণ্ড দেন। তাই জাহাঙ্গীর আলম উপজেলা পরিষদ (সংশোধন) আইন ২০১১ এর ধারা ৮ (২) (ঘ) অনুযায়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে থাকার যোগ্যতা হারিয়েছেন।

প্রজ্ঞাপনে আরও উল্লেখ করা হয়, উপজেলা পরিষদ আইন ১৯৯৮ (সংশোধন) আইন ২০১১ ধারা এর ১৩ ধারা অনুসারে পেকুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে অপসারণ করে পদটি শূন্য ঘোষণা করা হয়।

গত ২৪ মার্চ উপজেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটে আওয়ামী লীগের প্রার্থী আবুল কাসেমকে পরাজিত করে চেয়ারম্যান নির্বাচিত হন উপজেলা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম।

এ সম্পর্কিত আরও খবর