লক্ষ্মীপুরের বাজারে সেরা ‘শান্ত’

লক্ষ্মীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, লক্ষ্মীপুর | 2023-08-27 10:45:13

শান্ত, এটি কোনো মানুষের নাম নয়। সিরাজগঞ্জ থেকে এনে লক্ষ্মীপুর বাজারে তোলা সবার নজর কাড়া গরুটির নাম শান্ত। যার ওজন প্রায় ১৫ মণ। কালোর উপর হালকা লালচে রঙের শান্তকে বেশ চাকচিক্য দেখায়। দামও হাঁকানো হয়েছে সাড়ে চার লাখ টাকা। তাই স্থানীয় ক্রেতা ও সাধারণ জনতার নজরে শান্তই সেরা।

সিরাজগঞ্জ জেলার এনায়েতপুর এলাকা থেকে কিনে ব্যবসায়ী জহিরুল ইসলাম লক্ষ্মীপুর পৌর গরু বাজারে শান্তকে বিক্রি করতে এনেছেন। এবার জেলায় এর চেয়ে বেশি ওজনের গরু উঠেনি বলে খোঁজ নিয়ে জানা গেছে।

জানতে চাইলে জহিরুল ইসলাম বলেন, ‘গরুটির বয়স প্রায় আড়াই বছর। প্রায় দেড় বছর আগে সিরাজগঞ্জ জেলার এনায়েতপুর এলাকার বাসিন্দা মোহাম্মদ বাবু শখের বসে গরুটি কেনেন। এরপর থেকে বেশ আদর যত্ন করে তিনি গরুটিকে লালন-পালন করেন। নামও দিয়েছেন শান্ত। গরুটি কিনে এনে আমি কোরবানির হাটে উঠিয়েছি। প্রতিদিন শান্তকে অন্তত ৬০০ টাকার খাবার খাওয়াতে হয়।’

দরজায় কড়া নাড়ছে ঈদুল আজহা। আগামী ১২ আগস্ট দেশব্যাপী মুসলমানরা আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য পশু কোরবানি দেবে। আর কোরবানির পশু কিনতে লক্ষ্মীপুরের ৬৯টি হাটে ভিড় জমাচ্ছে মানুষ।

লক্ষ্মীপুর পৌর গরু বাজারে ঢুকলেই সবার নজর কাড়ে শান্ত। কারণ পুরো জেলায় এতো বড় আর কোনো গরু উঠেনি। ওজনে ও দামে সেরা শান্ত। কিনতে না পারলেও সবার চোখের চাহনি থাকে তার দিকে। আবার শান্তকে ঘিরে ক্রেতা ও উৎসুক জনতার ভিড়। বৃহস্পতিবার (৮ আগস্ট) পৌর গরু বাজারের প্রধান আকর্ষণ থাকবে শান্ত।

এ সম্পর্কিত আরও খবর