দীর্ঘ ২২ দিন পর গাইবান্ধাসহ উত্তরাঞ্চলে ট্রেন চলাচল শুরু

গাইবান্ধা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, গাইবান্ধা | 2023-08-31 12:39:23

এবারের বন্যায় গাইবান্ধার বোনারপাড়া, বাদিয়াখালি ও ত্রিমোহনী রেল লাইন ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। এতে দীর্ঘ ২২ দিন গাইবান্ধাসহ উত্তরাঞ্চলের ট্রেন চলাচল বন্ধ ছিল।

দীর্ঘ ২২ দিন পর এ রুটটি মেরামত করে বৃহস্পতিবার (৮ আগস্ট) সকাল থেকে পুনরায় ট্রেন চলাচল শুরু করেছে।

জানা যায়, গাইবান্ধার ত্রিমোহিনী-বাদিয়াখালী-বোনারপাড়া পর্যন্ত প্রায় এক হাজার ফুট রেল লাইন ক্ষতিগ্রস্ত হয়। ফলে গত ১৬ জুলাই থেকে টানা ২২ দিন রংপুর-লালমনিরহাট-সান্তাহার রুটে ঢাকার সঙ্গে সরাসরি ট্রেন চলাচল বন্ধ ছিল। এতে উত্তরাঞ্চলের রেল পথের যাত্রীরা চরম দুর্ভোগ পড়েছিলেন।

এ ঘটনায় রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গত ২ আগস্ট গাইবান্ধা থেকে ত্রিমোহনী বাদিয়াখালি পর্যন্ত ক্ষতিগ্রস্ত রেললাইন পরিদর্শন করেন।

এ সময় তিনি বলেছিলেন, 'ট্রেন যাত্রীরা যাতে করে নির্বিঘ্নে চলাচল করতে পারে সেই লক্ষে ঈদের আগেই ট্রেন চলাচল স্বাভাবিক করা হবে।' ফলশ্রুতিতে বৃহস্পতিবার সকাল থেকে ঢাকার সঙ্গে গাইবান্ধা-রংপুর-লালমনিরহাট-সান্তাহার রুটে উত্তরাঞ্চলের সরাসরি ট্রেন চলাচল শুরু করেছে।

এ তথ্য নিশ্চিত করে গাইবান্ধা রেল স্টেশন মাষ্টার মকবুল হোসেন জানান, বৃহস্পতিবার সকালে ঢাকা থেকে ছেড়ে আসা রংপুর ও লালমনিরহাট এক্সপ্রেস স্বাভাবিকভাবে চলাচল করছে। এখন থেকে যাত্রীরা নির্বিঘ্ন চলাচল করতে পারবেন।

এ সম্পর্কিত আরও খবর