মাটি খুঁড়তেই বেড়িয়ে এল খুলিসহ হাড়গোড়

সিরাজগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, সিরাজগঞ্জ | 2023-08-24 01:33:18

সিরাজগঞ্জ পৌর শহরের মাহমুদপুর মহল্লার এক সময়ের ‘মাদক সম্রাজ্ঞী’ খ্যাত আড়ানীর পুরাতন বাড়ি ভেঙে বহুতল বিল্ডিং নির্মাণের জন্য খোঁড়ার পর মাটির নিচ থেকে বেরিয়ে পড়েছে মানুষের খুলিসহ হাড়গোড়। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

কেউ বলছে, বহু বছর আগে হয়তো ঐখানে কবরস্থান ছিল আবার কেউ বলছে কাউকে মেরে হয়তো মাটি চাপা দিয়ে রাখা হয়েছিল। পুলিশ বলছে, বিষয়টি তাদের জানা নেই। তবে স্থানীয়রা জানিয়েছে, বাড়ির মালিক আড়ানী বিষয়টি ধামাচাপা দিতে তড়িঘড়ি করে পুলিশকে না জানিয়ে মসজিদের হুজুরকে দিয়ে মাটিচাপা দিয়ে দিয়েছেন।

স্থানীয়রা জানান, মাহমুদপুর মহল্লার মৃত বিশা সেখের স্ত্রী আড়ানী ওরফে রহিমা খাতুন দীর্ঘদিন ধরে মাদক ব্যবসায় জড়িত ছিলেন। সম্প্রতি মাদকবিরোধী অভিযান শুরু হওয়ার পর থেকে মাদক ব্যবসা ছেড়ে দিয়ে সুস্থ পথে ফিরে আসেন। গত কয়েকদিন যাবত পুরাতন বাড়ি ভেঙে বহুতল ভবন নির্মাণ শুরু করেন।

বৃহস্পতিবার (৮ আগস্ট) সন্ধ্যার আগে বিল্ডিংয়ের সেফটি ট্যাংকির জন্য শ্রমিকরা মাটি খুঁড়লে মানুষের খুলিসহ হাড়গোড় বেরিয়ে পড়ে। এ ঘটনায় মুহূর্তের মধ্যে মানুষজন জড়ো হতে থাকে। এলাকাবাসী অবিলম্বে বাড়ীর নির্মাণ কাজ বন্ধপূর্বক হাড়গোড় পরীক্ষা করে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে।

স্থানীয় মসজিদের ইমাম শহিদুল ইসলাম বলেন, ‘সন্ধ্যার পর শ্রমিকরা একটি বস্তায় হাড়গোড় নিয়ে আসেন। আমি ভালোভাবে না দেখলেও বস্তায় খুলিসহ হাড়গোড় ছিল। পরে তাদের অনুরোধে কবরস্থানে গিয়ে মাটি খুড়ে সেগুলো মাটিচাপা দিয়ে রাখা হয়েছে।’

এদিকে রহিমা খাতুন ওরফে আড়ানীর মেয়ে রত্না খাতুন জানান, ‘শুনেছি এখানে কবর ছিল। তাই বাড়ি খোড়ার সময় হাড়গোড় বেরিয়েছে।’

বাড়ির মালিক আড়ানীর সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে বাড়িতে পাওয়া যায়নি। পরে তার মোবাইল ফোনে একাধিক বার কল করলেও তিনি রিসিভ করেননি।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ দাউদ জানান, বিষয়টি তাদের জানা নেই।

এ সম্পর্কিত আরও খবর