যাত্রী সেবা না দেওয়ায় কুষ্টিয়ায় বাস মালিককে জরিমানা

কুষ্টিয়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, কুষ্টিয়া | 2023-08-29 00:26:15

যাত্রীদের যথার্থ সেবা না দেওয়ায় এবং মাত্রাতিরিক্ত ভাড়া আদায় করার অপরাধে বাসের মালিকপক্ষকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া বাসের তিনজন স্টাফের প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়েছে। একই সঙ্গে বাসের প্রয়োজনীয় মেরামত না করে রাস্তায় নামাবে না মর্মে মুচলেকা নেওয়া হয়।

বৃহস্পতিবার (৮ আগস্ট) সন্ধ্যায় কুষ্টিয়ার কুমারখালীতে যাত্রীদের অভিযোগের প্রেক্ষিতে এ অভিযান পরিচালনা করেন কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিবুল ইসলাম খান।

তিনি বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, 'লালন পরিবহনের এসি বাসের নামে ভাঙাচোরা নন-এসি বিআরটিসি (ভাড়ায়) বাস নিয়ে যাত্রীপ্রতি ৯০০ টাকা আদায় করে গাবতলি থেকে কুমারখালীর উদ্দেশে রওনা হয়। কিছু দূর আসার পর দেখা যায় এসি নষ্ট এবং বাসের ছাদের ছিদ্র দিয়ে বৃষ্টির পানি পড়ছে। বিষয়টি নিয়ে বাসের যাত্রীরা বারবার অভিযোগ করলেও বাস পরিচালক কোনো ব্যবস্থা গ্রহণ না করে যাত্রীদের সাথে খারাপ আচরণ করে। পরে যাত্রীদের মধ্য থেকে কয়েকজন বিষয়টি আমাকে জানালে কুমারখালীতে পৌঁছানো মাত্র বাসটি আটক করা হয়।'

তিনি জানান, পরে বাসের স্টাফ, যাত্রী, ম্যানেজারকে জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা পাওয়া যায়। যাত্রী হয়রানির করায় ও যাত্রীদের প্রতিশ্রুত সেবা না দেওয়ায় এবং মাত্রাতিরিক্ত ভাড়া আদায় করার অপরাধে বাসের মালিকপক্ষকে ৪০ হাজার টাকা এবং বাসের তিনজন স্টাফকে জরিমানা করা হয়।

এ সম্পর্কিত আরও খবর