টেকনাফে ডেঙ্গু রোগে আক্রান্ত নারী চিকিৎসক

কক্সবাজার, দেশের খবর

উপজেলা করেসপেন্ডেন্ট, বার্তাটোয়ান্টিফোর.কম, টেকনাফ (কক্সবাজার) | 2023-08-12 18:08:13

কক্সবাজারের টেকনাফে সহকারী নারী চিকিৎসক ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে উপজেলা হাসপাতালে আটজন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে। এছাড়া প্রাইভেট হাসপাতাল মেরিন সিটিতে আরও তিনজন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছিল।

ডেঙ্গু রোগে আক্রান্ত নারী চিকিৎসক হলেন, সুলতানা রাজিয়া ওরফে সুমি (২৪)। সে বগুড়ার সদরের শাকিল আহমদের স্ত্রী। বর্তমানে সে ইউনিসেফের তত্ত্বাবধানে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে উপ-সহকারী মেডিকেল অফিসার হিসেবে দায়িত্বরত।

বৃহস্পতিবার (৮ আগস্ট) দুপুরে কক্সবাজারের টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওই নারী চিকিৎসকের ডেঙ্গু শনাক্ত করা হয়।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সুমন বড়ুয়া বলেন, 'বৃহস্পতিবার দুপুরে ডেঙ্গু রোগে আক্রান্ত এক নারী চিকিৎসকে শনাক্ত করা হয়েছে। সে এনজিও তত্ত্বাবধানে হাসপাতালে সহকারী মেডিকেল অফিসার হিসেবে কর্মরত রয়েছে। তার এনএসওয়ান পজেটিভ পাওয়া গেলেও অন্যান্য সিম্পটমগুলো স্বাভাবিক রয়েছে।'

তিনি বলেন, 'গত তিন-চার দিনে স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা ডেঙ্গু আক্রান্ত আটজনকে পাওয়া গেছে। তাদের চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। আবার অনেকে উন্নত চিকিৎসা নিতে কক্সবাজারে নিয়ে গেছেন। পাশাপাশি হাসপাতালে ডেঙ্গু রোগীকে সেবা দিতে রাত-দিন চিকিৎসক প্রস্তুত রয়েছে।'

এদিকে ডেঙ্গু এখন সারাদেশে ছড়িয়ে পড়েছে। এর প্রভাব থেকে রক্ষা পাচ্ছে না টেকনাফবাসীও। সারাদেশের মতো টেকনাফ হাসপাতালেও বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। সবমিলিয়ে ডেঙ্গু থেকে রক্ষা পেতে জনসচেতনতা বৃদ্ধি করতে মশক নিধন ও পরিচ্ছন্নতা অভিযান শুরু করেছে প্রশাসন।

এ সম্পর্কিত আরও খবর