নীলফামারীতে ভিজিএফের ৬৩ মেট্রিক টন চাল জব্দ

নীলফামারী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নীলফামারী | 2023-08-26 06:37:12

বাংলাদেশ সরকারের সামাজিক নিরাপত্তা বেষ্টনী কার্যক্রমের আওতায় আসন্ন ঈদুল আযহা উপলক্ষে অতি দরিদ্রদের জন্য ভালনারেবল গ্রুপ ফিডিং (ভিজিএফ) কর্মসূচির প্রায় ৬৩ মেট্রিক টন চাল ও চাল পরিবহনে ব্যবহার করা একটি ট্রাক জব্দ করেছে জলঢাকা উপজেলা প্রশাসন।

শুক্রবার (৯ আগস্ট) বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সুজাউদ্দৌলা এই অভিযান পরিচালনা করে।

জলঢাকা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ময়নুল হক বার্তাটোয়েন্টিফোর.কমকে জানায়, জব্দকৃত ২ হাজার ১২০ বস্তা চালের প্রতিটি বস্তায় ৩০ কেজি পরিমাণ চাল রয়েছে। জলঢাকা পৌর শহরের বিশিষ্ট ব্যবসায়ী তমিজ উদ্দিনের গুদাম থেকে ১ হাজার ৫৯০ বস্তায় ৪৭ মেট্রিকটন ও সিরাজুল ইসলাম পাকার গুদাম থেকে ৫৪০ বস্তায় ১৬ মেট্রিক চাল জব্দ করা হয়।

উপজেলা প্রশাসন জানায়, আসন্ন ঈদুল আযহা উপলক্ষে জলঢাকা উপজেলার ১১ ইউনিয়নের ৭৮ হাজার অতি দরিদ্র পরিবারের জন্য ১ হাজার ১৭০ মেট্রিক চাল বরাদ্দ দেয়া হয়। ১৫ কেজি চাল বরাদ্দ করা হয়েছে প্রত্যেক পরিবারের জন্য। বুধবার (৭ আগস্ট) থেকে চাল বিতরণ কার্যক্রম চলছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সুজাউদ্দৌলা বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, 'গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি, রাতের আঁধারে উল্লেখিত দুই ব্যবসায়ীর গুদামে বেশ কিছু পরিমাণ ভিজিএফের চাল মজুদ করা হয়েছে। শুক্রবার বিকালে অভিযান চালিয়ে দুইজন ব্যবসায়ীর গুদামে ৩০ কেজি ওজনের ২ হাজার ১২০ সরকারি বস্তায় ৬৩ মেট্রিক টন চাল পাওয়া গেলে তাৎক্ষনিকভাবে তা জব্দ করা হয়।'

তিনি আরও জানান, 'ঘটনাটির সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।'

এ সম্পর্কিত আরও খবর