চিত্রশিল্পী সুলতানের ৯৫ তম জন্মবার্ষিকী পালিত

নড়াইল, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নড়াইল | 2023-08-13 12:53:51

বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯৫ তম জন্মবার্ষিকী উপলক্ষে নড়াইলে জেলা প্রশাসন ও এসএম সুলতান ফাউন্ডেশনের আয়োজনে এক কর্মসূচি পালিত হয়েছে।  

শনিবার (১০ আগস্ট) সকালে এসএম সুলতান কমপ্লেক্স ও শিশুস্বর্গে কোরআন খানি, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, শিল্পীর সমাধিতে পুষ্পমাল্য অর্পণ ও মাজার জিয়ারত, আলোচনা সভা, দোয়া মাহফিল ও পুরস্কার বিতরণের আয়োজন করা হয়।

 

জেলা প্রশাসন, এসএম সুলতান ফাউন্ডেশন, নড়াইল প্রেসক্লাব, এসএম সুলতান বেঙ্গল চারু ও কারুকলা মহাবিদ্যালয়, লাল বাউল সম্প্রদায়, গ্রেভ শিল্পী গোষ্ঠীসহ সরকারি ও বেসরকারি বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে তার সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইয়ারুল ইসলামের সভাপতিত্বে শিশুস্বর্গের সভাকক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য জেলা প্রশাসক আনজুমান আরা।

 

এ সময় আরও বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মাহাবুবুর রশীদ, সদর সহকারী কমিশনার ( ভূমি) মোঃ আজিম উদ্দিন, নড়াইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আলমগীর সিদ্দিকী, সাবেক সভাপতি এনামুল কবীর টুকু, এসএম সুলতান শিশু ও কারুকলা ফাউন্ডেশনের সভাপতি শেখ হানিফ, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মলয় কুমার কুণ্ড প্রমুখ। এছাড়াও বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।

 

উল্লেখ্য, বিশ্ববরেণ্য এই শিল্পী ১৯২৪ সালের ১০ আগস্ট নড়াইল শহরের মাছিমদিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৯৪ সালের ১০ অক্টোবর যশোরের সম্মিলিত সামরিক হাসপাতালে মৃত্যুবরণ করেন।

এ সম্পর্কিত আরও খবর