ঢাকা-টাঙ্গাইল সড়কে রোববারও চরম ভোগান্তি

টাঙ্গাইল, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, টাঙ্গাইল | 2023-08-25 02:19:20

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে রোববারও (১১ আগস্ট) চরম ভোগান্তিতে পড়েছে এই সড়ক হয়ে উত্তরাঞ্চলের যাত্রীরা। তবে মহাসড়কের টাঙ্গাইল অংশে বেশি ভোগান্তির শিকার হতে হচ্ছে। এতে যাত্রীরা ক্ষুব্ধ হয়ে টাঙ্গাইলের রাবনা বাইপাস হতে এলেঙ্গা পর্যন্ত বিভিন্ন অংশে সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভও করেছেন।

এ সময় মহাসড়কে সংবাদ সংগ্রহে থাকা বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা উত্তেজিত যাত্রীদের হাতে লাঞ্চিত হয়েছেন।

রোববার সকালে মহাসড়কের ঘারিন্দা, কান্দিলা, রাবনা, শিবপুর, বিক্রমহাটি, রসুলপুর, পুংলিতে আগুন দেওয়ার ঘটনা ঘটে। এ সময় ঢাকামুখী যান চলাচল বন্ধ করে দেওয়ায় দুজন বিক্ষোভকারীকে আটক করে পুলিশ।

অপর দিকে ঘণ্টার পর ঘণ্টা যানজটে গাড়ি আটকে থাকায় খাবার, পানি ও টয়লেট সুবিধার অভাবে পরিবহনের শিশু ও নারীরা সবচেয়ে বেশি ভোগান্তির শিকার হচ্ছেন।

রাবনা বাইপাস থেকে এলেঙ্গা পর্যন্ত বিভিন্ন অংশে সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন যাত্রীরা/ ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

 

পরিবহনের যাত্রীরা জানান, গেল ঈদেও এই সড়কে ভোগান্তিতে পড়তে হয়েছিল, তার চেয়ে বেশি ভোগান্তি এবার ঈদযাত্রায়। তাদের দাবি, সড়ক সংশ্লিষ্ট যারা আছেন তারা ব্যর্থতার দায় স্বীকার করে পদত্যাগ করা দরকার। এ সময় তারা সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর পদত্যাগ দাবি করেন।

যাত্রী ও পরিবহন চালকরা জানান, টাঙ্গাইলের মির্জাপুর থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত তীব্র যানজট। এই ৫০ কিলোমিটার সড়ক পাড়ি দিতে সময় লেগেছে ১২ ঘণ্টা।

এদিকে, প্রশাসনের দাবি মহাসড়কে অতিরিক্ত যানবাহন ও দুর্ঘটনায় গাড়ি বিকল, এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত সিঙ্গেল লাইন ও বঙ্গবন্ধু সেতুতে কয়েক দফা টোল আদায় বন্ধ এবং সিরাজগঞ্জ অংশে সরু ব্রিজ ও সড়কে খানাখন্দ থাকায় গাড়ির স্বাভাবিক গতি ব্যহত হওয়ায় এ যানজটের সৃষ্টি হয়েছে।

রোববার ভোর রাতে বঙ্গবন্ধু সেতুতে পর পর কয়েক বার টোল আদায় বন্ধ হওয়ায় বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড় হতে মির্জাপুর পর্যন্ত প্রায় ৬৫ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়।

সেতু কর্তৃপক্ষ জানিয়েছে, রোববার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৩৩ হাজার ১২০টি যানবাহন সেতু অতিক্রম করেছে। এতে ২১ হাজার ৮২১টি গাড়ি উত্তরবঙ্গের দিকে ও ঢাকা অভিমুখে গিয়েছে ১২ হাজার ২৯৯টি গাড়ি।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি মো. মোশারফ হোসেন বলেন, ‘বঙ্গবন্ধু সেতু এলাকায় গাড়ি টানতে শুরু করেছে। আশা করি কয়েক ঘণ্টার মধ্যে যান চলাচল স্বাভাবিক হবে।’

এ সম্পর্কিত আরও খবর