কেউ ফিরছেন বাসের ছাদে, কেউ আবার দোতলা ট্রাকে

বগুড়া, দেশের খবর

গনেশ দাস, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বগুড়া | 2023-08-21 02:48:13

প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে এবার যেন বাড়ি ফেরার প্রতিযোগিতায় নেমেছে উত্তরবঙ্গবাসী। কারণ টিকিট না পেয়ে তাদের কেউ ফিরছেন বাসের ছাদে করে, আবার কেউ ফিরছেন বাঁশের মাচা দিয়ে তৈরি দোতলা ট্রাকে করে। পুরুষের পাশাপাশি নারী, শিশু এমনকি বৃদ্ধ বয়সী মানুষগুলোও জীবনের ঝুঁকি নিয়ে এসব যানে উঠছে।

তবে রোদে পুড়ে, আবার কখনো বৃষ্টিতে ভিজে, দীর্ঘ যানজট মাড়িয়ে বাড়ির কাছাকাছি আসতে পেরে আনন্দের হাসি দেখা গেছে তাদের চোখে মুখে। ঢাকা থেকে উত্তরবঙ্গগামী দুইটি ট্রেনের যাত্রা বাতিল করায় কয়েক হাজার যাত্রীকে মহাসড়কে চরম দুর্ভোগ পোহাতে দেখা গেছে।

রোববার (১১ আগস্ট) বগুড়া-রংপুর মহাসড়কে বাড়ি ফেরা যাত্রীরা তাদের দুর্ভোগের বর্ণনা করেন। বঙ্গবন্ধু সেতুর পশ্চিম প্রান্ত পার হয়ে হাটিকুমরুল পর্যন্ত দীর্ঘ যানজট থাকলেও বগুড়ার সীমানা চান্দাইকোনা থেকে রংপুর-দিনাজপুর মহাসড়কে যানবাহনের তেমন চাপ নেই।

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার বাসিন্দা আব্দুল গফ্ফার ও লিয়াকত আলী জানান, তারা বেশ কয়েকজন ঢাকা থেকে বাড়ি ফেরার জন্য শনিবার বিকেল ৫টায় উত্তরবঙ্গগামী একটি খালি ট্রাকে বগুড়া পর্যন্ত জন প্রতি ৮০০ টাকা ভাড়ায় চুক্তি করেন। রোববার দুপুর ১২টায় বগুড়ায় পৌঁছান।

এদিকে নওগাঁর বদলগাছী উপজেলার দেড় শতাধিক নারী পুরুষ একটি খালি ট্রাক ভাড়া করে বাঁশের মাচা দিয়ে দোতলা বানিয়ে বাড়ি ফিরছেন। এ রকম হাজার হাজার নারী পুরুষ বাস ও ট্রেনের টিকিট না পেয়ে জীবনের ঝুঁকি নিয়ে মাল বোঝাই ট্রাক এবং খালি ট্রাকে বাড়ি ফিরছেন।

বগুড়া-রংপুর মহাসড়কে দায়িত্বরত ট্রাফিক পুলিশের সার্জেন্ট জিয়াউল আলম বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, মহাসড়কে থেমে থেমে যানবাহনের চাপ রয়েছে। তবে যানবাহনের দীর্ঘ লাইন কিংবা ঘণ্টার পর ঘণ্টা যানজট নাই।

এ সম্পর্কিত আরও খবর