মানিকগঞ্জে ডেঙ্গুতে আক্রান্ত ৪৮৮, নিহত ১

মানিকগঞ্জ, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মানিকগঞ্জ | 2023-08-20 07:31:24

মানিকগঞ্জে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা ৪৮৮ জন। এর মধ্যে সুস্থ হয়েছে বাড়ি ফিরেছেন ৩২২ জন। এছাড়া মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক জনের মৃত্যু হয়েছে।

এদিকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে ৪৮ জনকে। বাকিরা মানিকগঞ্জের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বুধবার (১৪ আগস্ট) দুপুর পর্যন্ত মানিকগঞ্জ জেলা হাসপাতাল, সিভিল সার্জন অফিস ও মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালের সংশ্লিষ্ট কর্মকর্তারা বার্তাটোয়েন্টিফোর.কম-কে এসব তথ্য নিশ্চিত করেন।

মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. লুৎফর রহমান বার্তাটোয়েন্টিফোর.কম-কে জানান, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এ পর্যন্ত মানিকগঞ্জ জেলা হাসপাতালে ভর্তি হয়েছেন ৩০৮ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮৪ জন। ঢাকায় রেফার করা হয়েছে ৪২ জনকে। আর বাকি ৮২ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। নারী, পুরুষ ও শিশুদের জন্য পৃথক ডেঙ্গু কর্নার করে চিকিৎসা ব্যবস্থা চলমান রয়েছে। তাদের জন্য সার্বক্ষণিক চিকিৎসকের ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।

এছাড়া ডেঙ্গুতে আক্রান্ত নতুন রোগীদের ভর্তি ও চিকিৎসার জন্য জেলা হাসপাতাল প্রস্তুত রয়েছে বলেও জানান তিনি।

অপরদিকে বেসরকারি মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. এসএম মনিরুজ্জামান জানান, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বুধবার দুপুর পর্যন্ত মোট ১০৩ জন রোগী ভর্তি হয়েছে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭১ জন। আর হাসপাতালে ভর্তি আছে ২৫ জন। ঢাকায় রেফার করা হয়েছে ৬ জন। রাজু নামে এক যুবকরে মৃত্যু হয়েছে বলেও জানান তিনি।

মানিকগঞ্জের সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ জানান, মানিকগঞ্জের সিংগাইর, সাটুরিয়া, হরিরামপুর, ঘিওর ও শিবালয় উপজেলায় এ পর্যন্ত মোট ৭৫ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়। এর মধ্যে ৬৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আর বাকি ১০ জন চিকিৎসাধীন রয়েছেন।

এছাড়াও মানিকগঞ্জ ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দুই জন ভর্তি হয় এবং চিকিৎসা শেষে তারা সুস্থ হয়ে বাড়ি ফিরে যান বলেও জানান তিনি।

ডেঙ্গুতে আক্রান্ত রোগীদের পরীক্ষা নিরীক্ষা ও উপযুক্ত চিকিৎসা সেবা দেওয়ার জন্য মানিকগঞ্জ জেলা হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সার্বক্ষণিক প্রস্তুত রয়েছে বলেও জানান সংশ্লিষ্টরা।

এ সম্পর্কিত আরও খবর