দৌলতদিয়া ঘাট ফাঁকা

রাজবাড়ী, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজবাড়ী | 2023-08-28 16:42:39

যে ঘাটে নদী পারের জন্য যানবাহনগুলোকে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হয় মহাসড়কে, সেই ঘাট এখন ফাঁকা। নদী পারের জন্য এখন আর অপেক্ষা করতে হচ্ছে না। ঘাটে এসে পৌঁছালেই সরাসরি উঠে যাচ্ছে ফেরিতে। ফেরিগুলোও অপেক্ষা করছে যাত্রী ও যানবাহনের জন্য।

শুক্রবার (১৬ আগস্ট) সকালে এমনই চিত্র দেখা যায় দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার অন্যতম প্রবেশদ্বার রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ফেরি ঘাটে।

সরেজমিনে দেখা যায়, দৌলতদিয়া বাস টার্মিনালে কোনো ট্রাক নেই। ফাঁকা পড়ে আছে টার্মিনাল। অপরদিকে দৌলতদিয়া জিরো পয়েন্টও পুরোপুরি যানবাহন ও যাত্রী শূন্য। দুই একটি যাত্রীবাহী বাস ও ছোট গাড়ি চোখে পড়লেও তা নিমেষেই ফেরিতেই উঠে যাচ্ছে। শুধু ফেরির টিকিট নিতে যতটুকু সময়ের অপেক্ষা।

বালিয়াকান্দির নারুয়া থেকে ছেড়ে আসা সুর্বণা বাসের যাত্রী জাকিয়া পারভীন বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, ‘১২ মাসই যদি ঘাটের পরিস্থিতি এমন থাকত, তাহলে খুবই ভালো হতো। ঘাটে ঘণ্টার পর ঘণ্টা বসে থাকা ভীষণ যন্ত্রণার। আমরা চাই ঘাট কর্তৃপক্ষ যেন এভাবেই ঘাটকে যানজটমুক্ত রাখে।’

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহনের দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ রনি বার্তাটোয়োন্টিফোর.কম-কে বলেন, ‘সাধারণত সাপ্তাহিক ছুটির দিনে ঘাটে একটু যানজট থাকে। কিন্তু বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৯টি ফেরি চলার কারণে ঘাটে যানবাহনের চাপ নেই। যানবাহনগুলো সরাসরি ফেরিতে উঠে যাচ্ছে। তবে ঈদের কারণে শুক্রবার দুপুরের পর থেকে ঘাটে যানবাহনের চাপ বাড়তে পারে।’

এ সম্পর্কিত আরও খবর