ফরিদপুরে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা হাজার ছাড়িয়েছে

ফরিদপুর, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ফরিদপুর | 2023-08-30 12:51:58

ফরিদপুরে গত এক সপ্তাহে প্রতিদিন গড়ে ৫০ থেকে ৬০ জন রোগী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৬১ জন রোগী ভর্তি হওয়ার ফলে গত ২০ জুলাই থেকে শুক্রবার (১৬ আগস্ট) দুপুর ১২টা পর্যন্ত এ রোগে আক্রান্ত হয়ে ১০২৫ জন চিকিৎসা নিয়েছেন।

ফরিদপুরের বিভিন্ন হাসপাতালে ভর্তি এসব রোগীর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৪৪ জন। হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৩৬০ জন। ঢাকায় রেফার করা হয়েছে ১১৮ জনকে। ফরিদপুর হাসপাতালে মৃত্যু হয়েছে তিনজনের। এছাড়া ফরিদপুরের রোগী ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন আরও আটজন।

ফরিদপুরের বিভিন্ন হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৬১ জন ভর্তি হয়েছেন। এর মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক ৩৪ জন রোগী ভর্তি হয়েছেন ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে। জেনারেল হাসপাতালে ১০ জন, বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চারজন, আলফাডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুইজন, মধুখালী হেলথ কমপ্লেক্স চারজন, ডায়াবেটিক হাসপাতালে পাঁচজন ও আরোগ্য সদন হাসপাতালে ভর্তি হয়েছেন দুইজন।

ফরিদপুর সিভিল সার্জন অফিসের কর্মকর্তা ডা. হাফিজুর রহমান জানান, ফরিদপুরে যেসব রোগী ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি প্রায় ৮৫ শতাংশই ঢাকা থেকে আক্রান্ত হয়ে ফরিদপুরে এসেছেন। এখন বেশিরভাগ রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে যাচ্ছেন। ডেঙ্গু আক্রান্তদের চিকিৎসা দিতে স্বাস্থ্য বিভাগ সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছেন। জেলার প্রতিটি হাসপাতালে ডেঙ্গু রোগীদের জন্য আলাদা সেল খোলা হয়েছে। সরকারি হাসপাতালের পাশাপাশি বেসরকারি হাসপাতালগুলোও গরিব রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা দিচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর