বাড়তি ভাড়া নেওয়ায় ২৫ বাসে জরিমানা, চালকের কারাদণ্ড

মানিকগঞ্জ, দেশের খবর

খন্দকার সুজন হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মানিকগঞ্জ | 2023-08-23 22:26:32

ঈদের ছুটি শেষে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকার কর্মস্থলে ছুটে চলছে মানুষ। এতে সাধারণ যাত্রীদের চাপ পড়েছে ঢাকা আরিচা মহাসড়কের যানবাহনগুলোতে। এই সুযোগ কাজে লাগিয়ে যাত্রীদেরকে জিম্মি করে বাড়তি ভাড়া আদায় করছে কিছু অসাধু বাস চালক ও মালিকরা। তবে ভ্রাম্যমাণ আদালতে অভিযানে বিপাকে পড়তে হয়েছে তাদের।

শুক্রবার (১৬ আগস্ট) সকাল থেকে মহাসড়কের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন মানিকগঞ্জের শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফিরোজ মাহমুদ। দুপুর পর্যন্ত বাড়তি ভাড়া নেওয়ার দায়ে ২৫টি বাসে জরিমানা করেছেন তিনি।

এছাড়াও ড্রাইভিং লাইসেন্স না থাকা এবয় বাড়তি ভাড়া আদায়ের কারণে মিরাজুল ইসলাম (২৫) নামে নিরাপদ পরিবহনের এক বাস চালককে সাত দিনের কারাদণ্ড দিয়েছেন। দণ্ডপ্রাপ্ত মিরাজুল ঢাকার ধামরাই উপজেলার সুয়াপুর এলাকার এখলাস হোসেনের ছেলে।

আরও পড়ুন: পাটুরিয়ায় ব্যস্ত ফেরির অলস সময়

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজ মাহমুদ বলেন, ‘কর্মব্যস্ত মানুষের নিরাপদ যাত্রা নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। এ সময় ঢাকা আরিচা মহাসড়কে চলাচলরত নীলাচল, সেলফি, হিমাচল, শুভযাত্রা লাক্সারীসহ মোট ২৫টি বাস মালিক/চালককে ৪৪ হাজার টাকা জরিমানা করে তাদেরকে সর্তক করে দেওয়া হয়।

এ সম্পর্কিত আরও খবর