দৌলতদিয়া লঞ্চ ঘাটে ভিড় বাড়ছে যাত্রীদের

রাজবাড়ী, দেশের খবর

সোহেল মিয়া, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজবাড়ী | 2023-08-25 11:54:06

রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া লঞ্চ ঘাটে ঢাকামুখী যাত্রীদের ভিড় বাড়ছে। অল্প সময়ে নদী পার ও ঘাটে কোনো রকম ভোগান্তি ছাড়া ঢাকা যাওয়ার উদ্দেশেই মূলত যাত্রীরা লঞ্চমুখী হচ্ছে।

শনিবার (১৭ আগস্ট) দুপুরে লঞ্চ ঘাটে গিয়ে দেখা যায়, লঞ্চের প্রবেশদ্বার হতে ঘাট পর্যন্ত যাত্রীদের উপচে পড়া ভিড় রয়েছে। তবে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ঈদ উপলক্ষে পর্যাপ্ত লঞ্চ রয়েছে। এ কারণে অতিরিক্ত যাত্রী নিয়ে কোনো লঞ্চ ঘাট থেকে ছেড়ে যাচ্ছে না।

ফরিদপুরের বোয়ালমারীর বাসিন্দা লঞ্চযাত্রী রোমান হোসেন বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘ফেরিতে আসলে ঘণ্টার পর ঘণ্টা দৌলতদিয়া ঘাটে বসে থাকতে হয়। তাই আমি ঘাট পর্যন্ত লোকাল বাসে এসে এখন লঞ্চে নদী পার হচ্ছি।’

কুষ্টিয়া থেকে আসা আরেক লঞ্চযাত্রী দিপালী ঘোষ বলেন, ‘যেহেতু আবহাওয়া ভালো এবং নদীও যথেষ্ট শান্ত রয়েছে। তাই আমি লঞ্চে নদী পার হচ্ছি। তাছাড়া লঞ্চে নদী পার হলে খুব দ্রুত ঢাকা পৌঁছানো সম্ভব।’

দৌলতদিয়া লঞ্চ ঘাটের সুপারভাইজার মোহাম্মদ আলী বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, ঈদের ছুটি শেষ হওয়ায় যাত্রীর চাপ বেড়েছে। দ্রুত সময়ে নদী পার হওয়ার জন্য যাত্রীরা লঞ্চের দিকে ঝুঁকছে। দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমানে ২৫টি লঞ্চ চলাচল করছে। যাত্রীর চাপ বাড়লেও লঞ্চে অতিরিক্ত কোনো যাত্রী বহন করা হচ্ছে না।

এ সম্পর্কিত আরও খবর