গাইবান্ধায় বৈদ্যুতিক তারের জটলা, দুর্ঘটনার আশঙ্কা

গাইবান্ধা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, গাইবান্ধা | 2023-08-23 00:26:38

গাইবান্ধার কুটিপাড়া-গোদারহাট বাঁধের মাথা নামক এলাকায় গাছে গাছে এলোমেলোভাবে ঝুলছে বৈদ্যুতিক তার। এমনকি অতিরিক্ত তারের ভারে হেলে পড়েছে বিডিবি’র বৈদ্যুতিক খুঁটিগুলো। ফলে এসব তারের জটলায় প্রাণহানি ঘটতে পারে বলে ধারণা করছেন এলাকাবাসী।

দেখা যায়, গাইবান্ধা পৌরসভার ৯নং ওয়ার্ডের কুঠিপাড়ার গোদারহাট সংলগ্ন বাঁধের মাথায় (ঘাঘট লেকের পার্শ্বে) খোলা তারের ভারে ভেঙ্গে যাবার উপক্রম হয়েছে বিডিবি’র বিদ্যুতের একটি খুঁটি। একেবারেই নিচ দিয়ে এবং গাছের সাথে এলোমেলোভাবে যে যার মতো ইচ্ছে মাফিক বিদ্যুৎ সংযোগ নিয়েছে। কোথাও কোথাও দেখা গেছে বাঁশের নিচু খুঁটি বা সিমেন্টের পিলার দিয়ে মিটারের সংযোগ নেওয়া হয়েছে।

ইতোপূর্বে ওইসব বিপদজনক তারে জড়িয়ে প্রাণহানির ঘটনাও ঘটেছে। সেই সাথে টিভির ডিশলাইন সংযোগ তারসহ বিভিন্ন ধরণের তারের জঞ্জাল লেগেই রয়েছে। মাঝে মাঝে এসব তারগুলোর ঘর্ষণে বিদ্যুতের আলো উধাও হয়ে যায়। চলে ঘন ঘন লোডশেডিং।

স্থানীয় আজগর আলী নামের এক ব্যক্তি বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, বিডিবি’র এসব জটলা লাগানো ঝুলন্ত তারগুলোর নিচ দিয়ে হাজারো মানুষের ব্যস্ততম চলাচলে যে কোনো সময় বিদ্যুতের খোলা তার ছিঁড়ে ঘটে যেতে পারে দুর্ঘটনা।

স্থানীয় কাউন্সিলর ইউনুস আলী শাহীন বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, এ বিষয়ে গাইবান্ধা পিডিবি অফিসের কর্মকর্তাদের একাধিকবার জানানো হলেও তারা কোনো কার্যকরী পদক্ষেপ নেয়নি।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) গাইবান্ধার অফিসের মোবাইল ফোনে বেশ কয়েকবার কল দেওয়া হলে কারো সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

এ সম্পর্কিত আরও খবর