ফলক স্থাপনেই সীমাবদ্ধ মুক্তিযোদ্ধা উদ্যান

পটুয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, পটুয়াখালী | 2023-08-31 01:53:54

অনেকদিন আগে পটুয়াখালী শহরের প্রাণকেন্দ্রে জেলা প্রশাসক কার্যালয় সংলগ্ন এবং জেলা প্রশাসকের বাসভবনের পেছনের খালি মাঠে মুক্তিযোদ্ধা উদ্যান করার উদ্যোগ নেয়া হয়েছিল। তবে উদ্যোগ নেয়া হলেও শুধুমাত্র ফলক স্থাপনের মধ্যেই তা সীমাবদ্ধ রেখেছে পটুয়াখালী পৌরসভা।

২০১৭ সালের ১৩ জানুয়ারি স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের তৎকালীন সচিব আব্দুল মালেক মুক্তিযোদ্ধা উদ্যান প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ওই সময়ে পটুয়াখালী পৌরসভার পক্ষ থেকে ফলকটি লাগানো হয়। তখন পটুয়াখালী পৌর মেয়র হিসেবে দায়িত্বে ছিলেন ডা. মো. শফিকুল ইসলাম।

পটুয়াখালী পৌরসভার উপসহকারী প্রকৌশলী মো. নিয়াজুর রহমান জানান, ওই সময়ে মুক্তিযোদ্ধা উদ্যানটি তৈরি করার জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে একটি প্রকল্প গ্রহণের কথা ছিল। কিন্তু পরবর্তীতে পটুয়াখালী পৌরসভা ওই প্রকল্পটিতে আর অন্তর্ভুক্ত হয়নি। এ কারণে প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপনের মধ্যেই সীমাবদ্ধ রয়েছে।

পটুয়াখালী পৌরবাসীর দাবি- শহরের মানুষের বিনোদন এবং নির্মল পরিবেশে হাঁটার জন্য একটি পার্ক কিংবা উদ্যান নির্মাণ করা হোক।

পটুয়াখালী পৌরসভার নবনির্বাচিত মেয়র মহিউদ্দিন আহমেদ জানান, মুক্তিযোদ্ধা উদ্যানটি কেন ভিত্তিপ্রস্তর স্থাপনের মধ্যেই সীমাবদ্ধ রয়েছে সে বিষয়ে খোঁজখবর নেয়া হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর