বিপজ্জনক গ্যাস পাম্প বন্ধ করল প্রশাসন

লক্ষ্মীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, লক্ষ্মীপুর | 2023-08-31 14:06:02

লক্ষ্মীপুরের রায়পুরে স্বদেশ গ্লোরী এগ্রো প্রোডাক্টস সিবিজি কোম্পানির অবৈধ ভ্রাম্যমাণ গ্যাস পাম্পটি বন্ধ করে দেওয়া হয়েছে।

সোমবার (১৯ আগস্ট) বিকেলে রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীম বানু শান্তি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিপজ্জনক এ পাম্পটি বন্ধ করে দেন। এ সময় পাম্পের মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

সম্প্রতি রায়পুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. শাহজাহান, যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী জামশেদ কবির বাক্কি বিল্লাহ ও সাংগঠনিক সম্পাদক কাজী নাজমুল কাদের গুলজার গ্যাস পাম্পটি উদ্বোধন করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার চরপাতা ইউনিয়নের সিংহেরপুল এলাকায় শফিকুর রহমানসহ তিনজন ব্যক্তি সংশ্লিষ্ট দপ্তরের কোনো ছাড়পত্র ছাড়াই অবৈধভাবে পাম্পটি বসান। কাভার্ড ভ্যানযোগে পাম্পটিতে গ্যাস সরবরাহ করা হতো। এছাড়া একটি ফিলিং মিটার বসিয়ে অতিরিক্ত দামে চালকদের কাছে গ্যাস বিক্রি করা হতো।

স্থানীয়দের অভিযোগ, ওই আওয়ামী লীগ নেতারা অবৈধ পাম্পের মালিকদের কাছ থেকে মোটা অংকের টাকা নিয়ে এটি পরিচালনা করতে সহায়তা করছেন।

রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীম বানু শান্তি জানান, রায়পুর-চাঁদপুর সড়কের সিংহেরপুল এলাকায় সংশ্লিষ্ট দপ্তরের কোনো ছাড়পত্র ছাড়াই অবৈধভাবে একটি ভ্রাম্যমাণ গ্যাস পাম্প পরিচালিত হয়ে আসছিল। এজন্য পাম্পটি বন্ধ করে দেওয়া হয়।

এ সম্পর্কিত আরও খবর