আশ্রমে প্রতিবন্ধী মেয়েকে ফেলে পালিয়েছে মা

পাবনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, পাবনা | 2023-09-01 00:30:26

পাবনার হেমায়েতপুর শ্রী শ্রী অনুকূল চন্দ্র ঠাকুরের আশ্রমে এক মানসিক প্রতিবন্ধী মেয়েকে ফেলে রেখে পালিয়ে গেছে মা। ওই মানসিক ভারসাম্যহীন তরুণীকে নিয়ে এখন বিপাকে পড়েছে আশ্রম কর্তৃপক্ষ। ফলে দীর্ঘ ২ মাস আশ্রমেই শিকলবন্দী অবস্থায় মানবেতর জীবনযাপন করছে ওই তরুণী।

বুধবার (২১ আগস্ট) দুপুরে বার্তাটোয়েন্টিফোর.কমের সঙ্গে অনুকূল চন্দ্র আশ্রমের সাধারণ সম্পাদক তাপস কুমার রায়ের কথা হয়।

তিনি জানান, রেজিস্ট্রারে তথ্য সংগ্রহের পর আশ্রমে আশ্রয় দেয়া হয় অসহায় মানুষদের। কিন্তু তথ্য সংগ্রহের আগেই মানসিক ভারসাম্যহীন এক তরুণীকে ফেলে রেখে পালিয়ে গেছে তার মা। যে কারণে ওই তরুণী সম্পর্কে কোনো তথ্য সংগ্রহ করা যায়নি। দেখতে দেখতে দুই মাস চলে গেলেও ওই মায়ের খবর নেই। তরুণীও তার বাড়ির ঠিকানা বলতে পারছে না। এমনকি নিজের নামও বলতে পারে না।

পাবনা সমাজসেবা অধিদপ্তরের প্রবেশন অফিসার পল্লব ইবনে শায়েখ জানান, আশ্রম কর্তৃপক্ষের তদারকিতে ওই তরুণীকে চিকিৎসা দেয়া হচ্ছে। পাশাপাশি ওই তরুণীর পরিবারের খোঁজ খবর নেওয়ার চেষ্টাও চলছে।

এ বিষয়ে পাবনার জেলা প্রশাসক কবির মাহমুদ জানান, বিষয়টি জানার পরপরই সমাজসেবা অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে। অপরদিকে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে তরুণীর ঠিকানা খুঁজে বের করার চেষ্টা চলছে। পাশাপাশি তরুণীর নিরাপত্তাজনিত বিষয়টি নিয়ে আশ্রম কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে। আশা করছেন খুব দ্রুতই তার পরিচয় পাওয়া সম্ভব হবে।

এ সম্পর্কিত আরও খবর