বজ্রপাত ঠেকাতে তাল গাছের চারা রোপণ

কুষ্টিয়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, কুষ্টিয়া | 2023-08-03 16:19:57

বজ্রপাত থেকে নিরাপদে থাকার জন্য কুষ্টিয়ার দৌলতপুরে তাল গাছের চারা রোপণ কার্যক্রম শুরু হয়েছে।

বুধবার (২১ আগস্ট) দুপুরে দৌলতপুর উপজেলা পরিষদ চত্বরে এ কার্যক্রমের উদ্বোধন করেন কুষ্টিয়া-১ আসনের সংসদ সদস্য আ ক ম সরওয়ার জাহান বাদশাহ।

প্রধান অতিথির বক্তব্যে সরওয়ার জাহান বাদশাহ বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী বজ্রপাত থেকে নিরাপদে থাকার জন্য সারা দেশে এ কার্যক্রম চলছে। মানুষের জীবনের নিরাপত্তা বিধানের জন্যই প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কার্যক্রম হাতে নিয়েছেন। এ কর্মসূচি সফলভাবে বাস্তবায়ন হলে আমাদের দেশে প্রতি বছর যে পরিমাণ মানুষ বজ্রপাতে মারা যায় তা অনেকাংশে রোধ করা যাবে। তাই জীবনের নিরাপত্তার জন্য প্রত্যেকেরই একটি করে তাল গাছ রোপণ করা উচিৎ।

দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কামরুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরীফ উদ্দীন রিমন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইদুর রহমান, জেলা পরিষদের সদস্য মায়াবী রোমান্স মল্লিক, আওয়ামী লীগ নেতা সরদার আতিয়ার রহমান আতিক, উপজেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ ছাদিকুজ্জামান সুমন প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে উপজেলা পরিষদ চত্বরে তাল গাছের চারা রোপণ করেন অতিথিরা। উপজেলা প্রকল্প বাস্তবায়ন দফতর এ বছর ৫ হাজার তাল গাছের চারা বিতরণ করছে।

এ সম্পর্কিত আরও খবর