মিষ্টিমুখ করে নতুন ঘরে উঠলেন মিরিকজান

ময়মনসিংহ, দেশের খবর

রাকিবুল ইসলাম রাকিব, উপজেলা করেসপন্ডেন্ট, গৌরীপুর (ময়মনসিংহ) | 2023-09-01 23:49:38

মাল্টিমিডিয়া অনলাইন নিউজপোর্টাল বার্তাটোয়েন্টিফর.কমে খবর প্রকাশের পর ময়মনসিংহের গৌরীপুরের সত্তরোর্ধ্ব পক্ষাঘাতগ্রস্ত অসহায় বৃদ্ধা মিরিকজানের নতুন টিনশেড ঘরে ঠাঁই হয়েছে।

বুধবার (২১ আগস্ট) সন্ধ্যায় উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিম ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোফাজ্জল হোসেন খান রঙিন ফিতা কেটে মিরিকজানের নতুন ঘর উদ্বোধন করেন। মিরিকজানকে মিষ্টিমুখ করিয়ে নতুন ঘরে প্রবেশ করানো হয়। আনন্দে কান্নায় ভেঙে পড়েন তিনি।

মিরিকজানের বাড়ি গৌরীপুর পৌর শহরের চকপাড়া গ্রামে। তিনি ওই গ্রামের মৃত মগর আলী ওরফে মকবুলের স্ত্রী।

মিরিকজান বলেন, ‘আমার ঘর ছিল না। আমি ঘর পাইছি। যারা আমারে ঘর বানাইয়্যা দিছে আমি তাদের সবার জন্য দোয়া করি। সবাইরে আল্লাহ ভালা রাহুক।’

গত ২২ জুন বার্তাটোয়েন্টিফোর.কমে ‘সব হারিয়ে নতুন ঘর চান মিরিকজান’ শিরোনামে একটি মানবিক প্রতিবেদন প্রকাশিত হয়। এই প্রতিবেদনের সূত্র ধরে স্থানীয় চকপাড়া গ্রামের বাসিন্দা আব্দুল করিম ললী মিরিকজানের ঘর নির্মাণের জন্য ব্যক্তিগত জমি দেন।

অপরদিকে প্রকাশিত সংবাদটি দৃষ্টিগোচর হওয়ার পর মিরিকজানের ঘর নির্মাণে অর্থয়ান করে উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা চেয়ারম্যান ও ডু সামথিং ফাউন্ডেশন। ঘর নির্মাণ কাজ বাস্তবায়ন করেন গৌরীপুর উন্নয়ন সংগ্রাম পরিষদ।

উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিম বলেন, ‘বার্তাটোয়ন্টিফোর.কমে খবর প্রকাশের পর উপজেলা প্রশাসন ও ডু সামথিং ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে মিরিকজানের জন্য নতুন ঘর নির্মাণ করা হচ্ছে। আজকে ঘর উদ্বোধন করা হয়েছে। মানবিক প্রতিবেদন প্রকাশের জন্য বার্তা২৪.কমকে ধন্যবাদ জানাচ্ছি।’

উল্লেখ্য, এর আগে ২২ জুন বার্তাটোয়েন্টিফোর.কমে ‘সব হারিয়ে নতুন ঘর চান মিরিকজান’ শিরোনামে খবর প্রকাশের পর হুইল চেয়ার, নতুন কাপড় ও চালের বস্তা সহযোগিতা পান তিনি।

এ সম্পর্কিত আরও খবর