জাল সনদ ও এনআইডি কার্ড তৈরির সঙ্গে জড়িত আটক ১

বগুড়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বগুড়া | 2023-08-31 11:16:59

বিভিন্ন প্রতিষ্ঠানের জাল সার্টিফিকেট ও ভুয়া এনআইডি কার্ড তৈরির সঙ্গে জড়িত কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রের পরিচালক নুর আলমকে (২৮) গ্রেফতার করেছে বগুড়া সদর থানা পুলিশ।

বুধবার (২১ আগস্ট) রাতে সদর থানা পুলিশ তাকে গ্রেফতার করে। তার কাছ থেকে উদ্ধার করা হয়েছে বিভিন্ন পর্যায়ের শিক্ষাগত যোগ্যতার জাল সার্টিফিকেট, অসংখ্য ভুয়া এনআইডি কার্ড ও ড্রাইভিং লাইসেন্স।

গ্রেফতারকৃত নুর আলম গাবতলী উপজেলার আটবাড়িয়া পশ্চিম পাড়ার মৃত সৈয়দ আলীর ছেলে। তিনি কম্পিউটার সায়েন্সে ডিপ্লোমা করে বগুড়া সদরের পীরগাছা বাজারে নুর ডিজিটাল স্টুডিও এ্যান্ড কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র পরিচালনা করেন।

কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রের অন্তরালে নুর আলম বিভিন্ন শিক্ষা বোর্ডের সার্টিফিকেট, এনআইডি কার্ড ও ড্রাইভিং লাইসেন্স জালিয়াতি করে আসছিলেন।

বগুড়া সদর থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুর রহিম বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, 'নুর আলমকে গ্রেফতারের পর তার কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রে তল্লাশি করে অসংখ্য জাল এনআইডি কার্ড কিছু জাল সার্টিফিকেট উদ্ধার করা হয়। এছাড়াও তার কম্পিউটারের হার্ড ডিক্স নিয়ে দেখা গেছে সেখানে বিভিন্ন শিক্ষা বোর্ডের সার্টিফিকেটের ফরমেট পাওয়া গেছে। গ্রেফতারকৃত নুর আলমের নামে পুলিশ বাদী হয়ে মামলা করেছে।

এ সম্পর্কিত আরও খবর