নকল মোড়কে আইসক্রিম তৈরি : জরিমানা আদায়

কুষ্টিয়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম, কুষ্টিয়া | 2023-08-31 11:38:25

কুষ্টিয়ার কুমারখালীতে অবৈধভাবে আইসক্রিম তৈরি এবং নকল মোড়ক ব্যবহার করায় নিউ লালন সুপার আইসবারের মালিককে ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। একইসঙ্গে পোকামাকড় মিশ্রিত মিষ্টান্ন দ্রব্য বিক্রয়ের অপরাধে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরে উপজেলার বাসস্ট্যান্ড ও খয়েরচারা এলাকায় এ অভিযান চালানো হয়।

অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর কুষ্টিয়ার সহকারী পরিচালক মো: সেলিমুজ্জামান।

তিনি জানান, নিয়মিত বাজার অভিযানের প্রেক্ষিতে বৃহস্পতিবার দুপুরে উপজেলার বাসস্ট্যান্ডে নোংরা, পঁচা, বাসি ও অস্বাস্থ্যকর খাবার এবং পোকামাকড় মিশ্রিত মিষ্টি মজুদ ও বিক্রয় করার অপরাধে আল মদিনা দধি ভাণ্ডারের মালিক মোঃ আলাউদ্দিন শেখকে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৪৩ ধারায় ২০ হাজার টাকা এবং খয়েরচারা মধ্যপাড়া এলাকায় অবৈধভাবে আইসক্রিম তৈরি এবং নকল মোড়ক ব্যবহার করায় নিউ লালন সুপার আইসবারের মালিক রহমতকে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৪৩ ও ৫০ ধারায় ৪০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

তিনি জানান, নিরাপদ খাদ্য সকলের জন্য প্রযোজ্য। ভেজাল খাদ্যদ্রব্য তৈরি ও বিপননের বিরুদ্ধে আমরা নিয়মিত বাজার অভিযান পরিচালনা করে থাকি। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বাজার কর্মকর্তা মো: রবিউল ইসলাম, কুমারখালী উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর