সুলতানের স্বপ্ন পূরণে কাজ করবে শিল্পাঞ্জলী চারুকলা

নড়াইল, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নড়াইল | 2023-08-22 03:06:06

বিশ্ব বরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতানের স্বপ্নপূরণের লক্ষ্যে নড়াইলে শিল্পাঞ্জলী চারুকলা কেন্দ্র নামে একটি আর্ট স্কুলের উদ্বোধন করা হয়েছে।

শনিবার (২৪ আগস্ট) সদর উপজেলার মুশুড়িয়া গ্রামে ডা. দেবলা মল্লিকের পৈতৃক বাড়ির দোতলায় শিক্ষক কৃষ্ণ পদ ওই স্কুলটির উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন- মুশুড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কৃষ্ণ পদ বাগচী, চিত্রশিল্পী বিমানেষ বিশ্বাস, বিদ্যুৎ কুমার সান্যাল, চারুকলা মহাবিদ্যালয়ের শিক্ষার্থী সৌমিত্র মোস্তবী প্রমুখ।

প্রতিষ্ঠানটি সার্বিকভাবে পরিচালনাকারী চিত্রশিল্পী বিমানেষ বিশ্বাস বলেন, ‘বিশ্ব বরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতানের লালিত স্বপ্ন বাস্তবায়নের জন্য কাজ করছি। এসব শিশুদের মধ্যেই লুকিয়ে আছে আগামী দিনের সুলতান। কোনো না কোনো শিশুর মধ্যে এসএম সুলতানের প্রতিভা লুকিয়ে আছে। রং তুলির আঁচড়ে ওই শিশুর মধ্য থেকে প্রতিভা বের করে আনার লক্ষ্যেই শিল্পাঞ্জলী চারুকলা কেন্দ্রের প্রতিষ্ঠা করা হয়েছে। এ জন্য সকলের সহযোগিতা কামনা করছি।’

উদ্বোধনী অনুষ্ঠান শেষে শতাধিক শিশু শিক্ষার্থদের ছবি আঁকার খাতা, পেনসিল ও রঙয়ের বাক্স বিতরণ করা হয়। এ সময় বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর