শাহজাদপুরে দু’গ্রুপের সংঘর্ষে আ’লীগ নেতা নিহত

সিরাজগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, সিরাজগঞ্জ | 2023-08-25 06:16:25

সিরাজগঞ্জের শাহজাদপুরে পূর্ব বিরোধের জের ধরে দু’গ্রুপের সংঘর্ষে ওসমান আলী (৫৫) নামে আওয়ামী লীগ নেতা নিহত হয়েছেন এবং আহত হয়েছেন নয়জন। এ ঘটনায় দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (২৪ আগস্ট) সকালে হাবিবুল্লাহনগর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মজিদ গ্রুপের সঙ্গে তারাব আলী গ্রুপের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। নিহত ওসমান হাবিবুল্লাহনগর ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ সভাপতি।

গ্রেফতারকৃতরা হলেন- তারাব আলী (৬০) ও এরশাদ আলী (৩৫)।

স্থানীয়রা জানান, শনিবার সকালে উপজেলার হাবিবুল্লাহনগর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মজিদ গ্রুপের সঙ্গে তারাব আলী গ্রুপের মধ্যে পূর্ব বিরোধের জের ধরে হামলা সংঘর্ষেও ঘটনা ঘটে। এ সময় উভয়পক্ষের লোকজন মসজিদের মাইকে ঘোষণা দিয়ে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে একপক্ষ অপর পক্ষের ওপর হামলা করে। এ সময় উভয় পক্ষের মধ্যে ঘণ্টাব্যাপী ধাওয়া পাল্টা ধাওয়া, হামলা, ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় একজন নিহত হয়েছেন এবং নয়জন আহত হয়েছেন।

ইউপি চেয়ারম্যান মজিদ গ্রুপের আহতরা হলেন- শামছুল আলম (৫২), রহিমা বেগম (৫৫), শরিফ (২৫), সাইদুল (২৫)। এর মধ্যে শামসুল আলমের অবস্থা আশংকাজনক।
অপরদিকে, তারাব আলী গ্রুপের আহতরা হলেন- হোসেন আলী (৪৫), পালো আলী (২৫), গোলজার সরকার(৪৫), কালু(২২), রমজান আলী (২২)। আহতদের সিরাজগঞ্জ সদর হাসপাতাল ও শাহজাদপুরের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

হাবিবুল্লাহনগর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মজিদ বলেন, ‘দীর্ঘদিন ধরে তারাব আলী গ্রুপের লোকজন এলাকায় আধিপত্য বিস্তার করে ত্রাস সৃষ্টি করে। এতে আমি বাধা দেওয়ায় তারা আমার লোকজনের ওপর অতর্কিত হামলা চালায়।’

এ বিষয়ে শাহজাদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আতাউর রহমান বলেন, ‘সকালে রতনকান্দি দক্ষিণপাড়া গ্রামে সংঘর্ষের খবর পেয়ে আমরা তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। এ ঘটনার পর পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে দু’জনকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনার পর থেকে এলাকায় টান টান উত্তেজনা বিরাজ করছে।’

তিনি আরও বলেন, ‘পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়েছে। উভয় পক্ষ থেকে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।’

এ সম্পর্কিত আরও খবর