তেল ব্যবসায়ীকে হত্যার দায়ে নোয়াখালীতে ২ জনের যাবজ্জীবন

নোয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নোয়াখালী | 2023-08-31 11:21:08

নোয়াখালী সদর উপজেলার জ্বালানি তেল ব্যবসায়ী আরিফ হোসেনকে হত্যার দায়ে দুই জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার (২৫ আগস্ট) দুপুরে নোয়াখালীর অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক মোহাম্মদ ফারুক এ রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- চর দরবেশ গ্রামের আরিফুর রহমান পিয়াস ও মোরশেদ আলী সুমন। দণ্ডপ্রাপ্ত দুই আসামিই পলাতক রয়েছেন।

দুই জনকে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছর করে বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়া দণ্ডবিধির ৪১১ ধারায় দোষী সাব্যস্ত করে উভয় আসামিকে তিন বছর করে সশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

আদালতের বেঞ্চ সহকারী মো. জাকারুল ইসলাম বলেন, 'নিহত ব্যবসায়ী আরিফ পারিবারিকভাবে ভাইদের সঙ্গে জ্বালানি তেলের ব্যবসা করতেন। ২০১৪ সালের ১৭ এপ্রিল তেল বিক্রির বাকি টাকা তোলার জন্য বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হন তিনি। এ ঘটনায় নিহতের ভাই আমির হোসেন সুধারাম মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।'

পরের দিন ১৮ এপ্রিল চর দরবেশ গ্রামে আসামি আশিকুর রহমান পিয়াসের বসত ঘরের পাশের কচুক্ষেত থেকে মাটি খুঁড়ে নিখোঁজ আরিফের মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ওই দিনই আমির হোসেন বাদী হয়ে আরিফুর রহমান পিয়াস ও মোরশেদ আলীসহ ছয়জনকে আসামি করে সুধারাম মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন।

আদালতে রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাড. মো. বোরহান আহমেদ ও এড.মাহমুদ হাসান। অপরদিকে, আসামি পক্ষে মামলা পরিচালনা- করেন অ্যাড. হারুনুর রশিদ হাওলাদার ও অ্যাড. স্বপন চন্দ্র পাল।

এ সম্পর্কিত আরও খবর