নারায়ণগঞ্জে ৭০ বছরের পুরনো পার্ক উচ্ছেদ

নারায়ণগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নারায়ণগঞ্জ | 2023-08-08 06:23:04

নারায়ণগঞ্জে ঐতিহ্যবাহী টানবাজার পার্ক ভেঙে বহুতল ভবন নির্মাণের লক্ষে উচ্ছেদ অভিযান চালিয়েছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক)। প্রায় এক একর জায়গা জুড়ে পার্কটির স্থাপনা উচ্ছেদ করে নাসিকের কর্মকর্তারা।

সোমবার (২৬ আগস্ট) দুপুরে টানবাজার পার্কের ২২১টি দোকান গুঁড়িয়ে দেয়া হয় এক্সাভেটরের মাধ্যমে। প্রায় ৭০ বছর পূর্বে নারায়ণগঞ্জ শহরের প্রধান মার্কেট হিসেবে টানবাজার পার্কটি পরিচিতি ছিল। 

উচ্ছেদ টিমের প্রধান সার্ভেয়ার আবুল কালাম জানান, পূর্বের সময় বেধে দেয়ার পর আজ পার্ক উচ্ছেদ অভিযান পরিচালনা করা হচ্ছে। এখানে অবস্থিত ১ একর (প্রায় তিন বিঘা) জায়গায় বহুতল ভবন নির্মাণ করা হবে। ভবনের তিনতলা পুরোটা জুড়ে গাড়ি পার্কিং থাকবে। এতে শহরের যত্রতত্র গাড়ি পার্কিং রোধ করে এখানে সু-শৃঙ্খলভাবে পার্কিং ব্যবস্থার সুযোগ হবে।

তিনি আরও বলেন, টানবাজার পার্কে ২২১টি দোকান যাদের রয়েছে তাদের সকলেই এ ভবনে একটি করে দোকান পাবেন তবে কিছু শর্তের প্রেক্ষিতে। উচ্ছেদ চলাকালে কেউ আমাদের বাঁধা দেয়নি, বরং মালিকরাই দোকান উচ্ছেদে সহযোগিতা করেছেন। এতে উচ্ছেদ পরিচালনা দ্রুত সময়ে শেষ হবে আশা করি।

তবে টানবাজার পার্কের মালিক সমিতির সাধারণ সম্পাদক হাজী হানিফ উদ্দিন সেলিম জানান, আমরা নাসিকের মেয়রের সঙ্গে দেখা করে সময় বৃদ্ধির আবেদন করেছিলাম। কিন্তু তিনি আজই ভেঙ্গে দিলেন পুরো মার্কেটটি।

 

 

এ সম্পর্কিত আরও খবর