সিরাজগঞ্জে ২৪ ঘণ্টায় ১৬ ডেঙ্গু রোগী ভর্তি

সিরাজগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, সিরাজগঞ্জ | 2023-08-31 21:56:52

সিরাজগঞ্জে গত ২৪ ঘণ্টায় ১৬ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। প্রতিদিন হাসপাতালে নতুন রোগী ভর্তি হচ্ছেন। আবার অনেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে যাচ্ছেন।

সোমবার (২৬ আগস্ট) বিকেল পর্যন্ত জেলায় ৫৪৫ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সিরাজগঞ্জ সরকারি হাসপাতালসহ বেসরকারি হাসপাতালে ৩৯ চিকিৎসাধীন রয়েছে।

হাসপাতাল সূত্রে জানা যায়, ৩৯ জনের মধ্যে একজন কলেজ ছাত্র মারা গেছেন। বাকি ৮ জনকে বগুড়ায় স্থানান্তর করা হয়েছে এবং ৪৯৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

এদিকে, প্রতিদিন ডেঙ্গু রোগী বাড়লেও জেলায় তেমন কোন সচেতনতা কর্মসূচি পালিত হচ্ছে না। কয়েকটি মতবিনিময় সভা, একটি র‌্যালি ও কয়েকটি ব্যানার টাঙানোর মধ্যেই সীমাবদ্ধ রয়েছে স্বাস্থ্য বিভাগের কার্যক্রম।

অপরদিকে, পুরো জেলায় ডেঙ্গুর প্রকোপ বাড়লেও শুধু সিরাজগঞ্জ পৌরসভায় মশক নিধন স্প্রে করা হচ্ছে। প্রতিদিনই ইউনিয়ন ও গ্রাম পর্যায় থেকে ডেঙ্গু রোগী বাড়লেও প্রতিরোধে কোন তৎপরতা নেই।

সিরাজগঞ্জ সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম জানান, প্রতিটি অফিস আদালত চত্বর পরিস্কার-পরিচ্ছন্ন করার পরামর্শ দেওয়া হয়েছে। স্কুলে ছাত্র-ছাত্রী-অভিভাবকদের নিয়ে সচেতনতামূলক আলোচনা করার হচ্ছে। এককভাবে কোন প্রতিষ্ঠান নয় সকলেই সচেতন হলে ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব।

এ সম্পর্কিত আরও খবর