হাতিয়ায় ২ ট্রলারসহ ১৯ জেলে অপহরণ

নোয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নোয়াখালী | 2023-04-19 02:58:59

নোয়াখালীর হাতিয়া উপজেলার নিঝুম দ্বীপের দক্ষিণে গভীরে সমুদ্রে মাছ ধরার সময় দু’টি ট্রলারসহ ১৭ জেলে ও দুই মাঝিকে অপহরণ করেছে জলদস্যুরা। এ সময় তারা আরো আটটি ট্রলারের মাছ লুট করে ট্রলারগুলোর ইঞ্জিন বিকল করে দিয়ে যায়।

সোমবার (২৬ আগস্ট) দুপুরে এ অপহরণের ঘটনা ঘটে। পরে রাত সাড়ে ১০টার দিকে ওই আট ট্রলারের জেলেরা লোকালয়ে ফিরে এ তথ্য জানান।

স্থানীয় সূত্রে জানা যায়, জলদস্যুরা যে দু’টি ট্রলার নিয়ে গেছে, সেগুলো হলো এম ভি মা-বাবার দোয়া ও এম ভি জহির উদ্দিন। দু’টি ট্রলারের মাঝি এরশাদ ও সালামসহ অপহৃত ১৯ জনের খোঁজে অভিযান চালাচ্ছে কোস্টগার্ড।

ট্রলার মালিক সাহেদ জানান, তার ট্রলারটি জাহাজমারা আমতলী ঘাট থেকে মাছ ধরার জন্য সোমবার দুপুরে গভীর সমুদ্রে যায়। সেখান থেকে জলদস্যুরা ট্রলার, মাছ, জাল ও রসদসহ জেলে ও মাঝিদের অপহরণ করে নিয়ে গেছে।

হাতিয়া ট্রলার মালিক সমিতির সভাপতি মোহাম্মদ রাশেদ জানান, অপহরণকারীরা বন্দরটিলা, রহমতঘাট, বাঁশখালী ও নিঝুম দ্বীপের সংঘবদ্ধ ডাকাত দলের সদস্য বলে ধারণা করা হচ্ছে। তাদের সঙ্গে নিঝুম দ্বীপ, বন্দরটিলার, বুড়িরচর ও রহমতের ঘাটের রাসেল ডাকাত ও আমির ডাকাত জড়িত থাকতে পারেন। তাদের বিষয়ে কিছু দিন আগে হাতিয়া থানায় জানানো হয়েছে।

কোস্টগার্ডের হাতিয়া স্টেশন কমান্ডার এ জেড এম জহিরুল ইসলাম জানান, অপহৃতদের উদ্ধার করতে মঙ্গলবার সকাল থেকে অভিযান চালানো হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর