বেনাপোল বন্দরে আগুন, আধা ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে

যশোর, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বেনাপোল(যশোর) | 2023-08-31 01:31:18

যশোরের বেনাপোল স্থলবন্দরের আগুন আধা ঘণ্টা চেষ্টায় নিয়ন্ত্রণে এসেছে। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৩৫ নং শেড বন্দরের পরিচালকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা পরিদর্শন করেছেন।

মঙ্গলবার (২৭ আগস্ট) আনুমানিক সকাল সাড়ে ১০ টায় বেনাপোল স্থল বন্দরের ৩৫ নং শেডে এ আগুনের সূত্রপাত ঘটে।

বেনাপোল বন্দরের শ্রমিকরা বলেন, কেমিক্যাল স্টোর (গোডাউন) ৩৫ নম্বরে  আগুনের সূত্রপাত ঘটে। তখন তারা আগুন নিয়ন্ত্রণের জন্য গ্যাস ব্যবহার করে। শেডে রাখা আমদানিকৃত কেমিক্যাল পণ্য পুড়ে যায়। পরে বন্দরের নিজস্ব ফায়ার ইউনিট ও শ্রমিকরা এক যোগে আধা ঘণ্টা চেষ্টা করে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনে।

৩৫ নং শেডের ইনচার্জ মনির হোসেন বলেন, এখানে তরল কেমিক্যাল ছিল। ধারণা করা হচ্ছে সেখান থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে। তবে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা পরে জানানো যাবে।

বেনাপোল ফায়ার সার্ভিসের ইনচার্জ সুমন হোসেন বলেন, বেনাপোল বন্দরের ৩৫ নং শেডে আগুনের কাজ আধা ঘণ্টার মধ্যে নিয়ন্ত্রণে আসে। তবে কিভাবে আগুনের সূত্রপাত ঘটেছে তা এই মুহূর্তে বলা যাচ্ছে না।

স্থল বন্দরের পরিচালক প্রদোষ কান্তি দাস বলেন, আগুন এখন সম্পূর্ণ নিয়ন্ত্রণে। কিভাবে আগুন লেগেছে তা জানার জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হবে। আগুন লাগার ঘটনাটি বন্দর চেয়ারম্যানসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করা হয়েছে। তদন্ত শেষে আগুনের কারণ ও ক্ষয়ক্ষতি পরিমাণ প্রকাশ করা হবে বলে জানান তিনি।

 

এ সম্পর্কিত আরও খবর