পুকুরে মরে ভেসে উঠল ১০ লাখ টাকার মাছ

ময়মনসিংহ, দেশের খবর

রাকিবুল ইসলাম রাকিব, উপজেলা করেসপন্ডেন্ট, গৌরীপুর (ময়মনসিংহ) | 2023-08-24 18:38:28

ময়মনসিংহের গৌরীপুরের একটি পুকুরে দশ লাখ টাকা মূল্যের মাছ মরে ভেসে উঠেছে। পুকুরের সব মাছ মারা যাওয়ায় মানসিকভাবে ভেঙে পড়েছেন মাছচাষি হাবিবুর রহমান। তবে শত্রুতা করে কেউ বিষ প্রয়োগ করেছে নাকি অন্য কোনো কারণে মাছের মৃত্যু হয়েছে তা বলতে পারছেন না তিনি।

মঙ্গলবার (২৭ আগস্ট) সকালে উপজেলার অচিন্তপুর ইউনিয়নের শাহগঞ্জ এলাকায় এ ঘটনা ঘটে।


জানা গেছে, অচিন্তপুর ইউনিয়নের শাহগঞ্জ বাজারের প্রবেশপথের ব্রিজ সংলগ্ন এলাকায় হাবিবুর রহমানের এক একর জমির ওই পুকুর। তিন মাস আগে তিনি পুকুরটিতে প্রায় ১ লাখ টাকা খরচ করে লক্ষাধিক পাবদা মাছের পোনা ছাড়েন। তিন মাস মাছের খাওয়া ও আনুষঙ্গিক খরচ বাবদ আরো প্রায় ৪ লাখ টাকা তার খরচ হয়। মাছগুলো প্রায় ১০ লাখ টাকায় বিক্রির উপযোগী হয়ে উঠেছিল।

সোমবার রাতে পুকুরে মাছের খাবার দিয়ে বাড়িতে চলে যান হাবিবুর রহমান। সকালে এসে দেখেন পুকুরের পানিতে শত শত মৃত মাছ ভাসছে।


হাবিবুর রহমানের ছেলে হারুন অর রশিদ বলেন, আমাদের ১০ লাখ টাকার পাবদা মাছ মরে পানিতে ভাসছে। অনেকেই বলছে শত্রুতা বশত বিষ প্রয়োগে মাছের মৃত্যু হয়েছে। কিন্তু আমি পুকুরের পানি ও মাছের মৃতদেহ পরীক্ষা করার জন্য উপজেলা মৎস্য অফিসে পাঠিয়েছি। পরীক্ষার রির্পোট না পেয়ে এই মুহূর্তে কিছু বলতে পারছি না।

গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম মিয়া বলেন, পুকুরের মাছ মারা যাওয়ার বিষয়ে এখনো কেউ অভিযোগ করেননি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর