নাটোরে পৌর আ’লীগ সভাপতিসহ শতাধিক জনের বিরুদ্ধে মামলা

নাটোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নাটোর | 2023-08-07 19:03:26

নাটোরে পৌর আ’লীগের সভাপতি অপূর্ব চক্রবর্তী ও তার অপর দুই সহোদরের নাম উল্লেখ করে শতাধিক ব্যক্তির বিরুদ্ধে মামলা করেছেন শহরের উত্তরা পটুয়াপাড়ার সিরাজুল ইসলাম নামের এক বাসিন্দা। মামলার বাদী সিরাজুল ইসলাম পৌরসভার পটুয়াপাড়ার মৃত আলতাফ হোসেনের ছেলে।

মঙ্গলবার (২৭ আগস্ট) দুপুরে নাটোরের অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এই মামলা করা হয়। আদালতের বিচারক মামুনুর রশীদ শুনানি শেষে নাটোরের গোয়েন্দা পুলিশের ওসিকে তদন্তের নির্দেশ প্রদান করেন।

মামলার অভিযোগে বলা হয়, আসামি অপূর্ব চক্রবর্তী সিরাজুল ইসলামের বাসার পাশের একটি জায়গা কিনে তার বাসা বাড়ি ভেঙে ফেলার ষড়যন্ত্র শুরু করে। বিষয়টি আঁচ করতে পেরে বাদী জেলা জজ আদালতে চিরস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে মামলা করেন। মামলার বিষয় জানার পর আসামিরা আদালতে না গিয়ে মেয়রের শরণাপন্ন হন। তাদের সাথে মেয়রের সখ্যতা থাকায় শতাধিক লোকজন নিয়ে বাদীর বাড়িতে প্রবেশ করে প্রাচীর ভাঙার নির্দেশ দিয়ে চলে যান। এ সময় বাদী কাগজপত্র দেখাতে চাইলেও মেয়র তা দেখেননি এমনকি মামলার বিষয়টিও আমলে নেয়নি।

বাদী অভিযোগে উল্লেখ করেন, আসামিরা ক্ষমতাধর প্রভাবশালী হওয়ায় দিনে দুপুরে প্রাচীর ও রান্না ঘর ভেঙে দখল নেয়। এ সময় তারা বাধা দিতে গেলে হত্যার হুমকি দেন তারা। পরে বাসায় আশ্রয় নিয়ে তারা আত্মরক্ষা করেন। এছাড়া আসামির লোকজন রান্না ঘরের টিন ট্রাক যোগে নিয়ে চলে যায়।

এ ব্যাপারে থানায় অভিযোগ করতে গেলেও থানা আসামিদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে অপারগতা জানায়। পরে বাদী মঙ্গলবার আদালতের শরণাপন্ন হয়ে মামলা করলে আদালত ওসি ডিবিকে তদন্তের নির্দেশ দেন।

অপুর্ব চক্রবর্তী জানান, তিনি এই মামলা দায়েরের কথা শুনেছেন। তবে মামলায় যে সব অভিযোগ করা হয়েছে তা মিথ্যা, বানোয়াট ও সাজানো গল্প। তার সুনাম ক্ষুণ্ণ করার উদ্দেশ্যে এই মিথ্যা মামলা করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর