বঙ্গবন্ধুর স্মৃতিতে ডকুমেন্টারি প্রদর্শনী উদ্বোধন

রাজবাড়ী, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজবাড়ী | 2023-09-01 12:59:57

রাজবাড়ীর বালিয়াকান্দি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাবে বঙ্গবন্ধুর স্মৃতিতে ডকুমেন্টারি প্রদর্শনী উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২৮ আগস্ট) বেলা ১১ টায় শোকের মাস আগস্ট উপলক্ষে বঙ্গবন্ধুকে নিয়ে ৫৬ মিনিটের এ ডকুমেন্টারির উদ্বোধন করা হয়। দিনব্যাপী ডকুমেন্টারি প্রদর্শনীতে এ বিদ্যালয়ের প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থী বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন ও বর্ণাঢ্য রাজনৈতিক ইতিহাসের উপর নির্মিত এ প্রামাণ্যচিত্রটি উপভোগ করে।

বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী কাজী জিম তার অনুভূতি ব্যক্ত করে বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, বঙ্গবন্ধুর উপর নির্মিত প্রামাণ্যচিত্রটি দেখে আমরা অভিভূত হয়েছি। বঙ্গবন্ধু সম্পর্কে অনেক অজানা তথ্য আমরা আজ জানতে পারলাম।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার ও ম্যাজিস্ট্রেট ইশরাত জাহান। অনুষ্ঠানে বক্তব্যে তিনি বলেন, 'হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও চেতনা বুকে লালন করে তোমাদের এগোতে হবে সামনের দিকে।' 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক কুতুব উদ্দিন মোল্লা। এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার কাজী এজাজ কায়ছার, সহকারী প্রধান শিক্ষক রেজাউল করিম, শেখ রাসেল ডিজিটাল ল্যাবের জেলা সহকারী সমন্বয়ক উজ্জ্বল চক্রবর্তী, ইয়াং বাংলার উপজেলা প্রতিনিধি মো: রাসেল খানসহ বিদ্যালয়ের সকল শিক্ষকবৃন্দ। ভিডিও অনুষ্ঠানটি পরিচালনা করেন ইয়াং বাংলা’র জেলা সমন্বয়ক সাংবাদিক এস.এম. রিয়াজুল করিম।

এ সম্পর্কিত আরও খবর