কুড়িগ্রামে গরু চুরির আতঙ্কে গ্রামবাসী

কুড়িগ্রাম, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, কুড়িগ্রাম | 2023-08-25 04:15:46

কুড়িগ্রাম রাজারহাট উপজেলার ছিনাই ইউনিয়নের রামরতন পালপাড়া, সিংগীমারী ও চরচরি গ্রামের মানুষজন গরু চুরির আতঙ্কে দিন কাটাচ্ছেন। এলাকাবাসীর অভিযোগ, গরু চুরি হওয়ার আতঙ্কে রাতে ঘুমোতে পারছেন না তারা।

মঙ্গলবার (২৭ আগস্ট) দিনগত রাতে সদর উপজেলার রাজারহাট ইউনিয়নের পাল পাড়া চরচরি গ্রামের বাসিন্দা মোঃ কাচের আলী প্রতিদিনের নেয় শাহীওয়ালা জাতের তিনটি গরু গোয়াল ঘরে বেঁধে রেখে সপরিবারে ঘুমিয়ে পড়েন।

বুধবার (২৮ আগস্ট) ভোর ৪টার দিকে কাচের আলীর ঘুম ভেঙে গেলে সে দেখতে পায় তার গোয়াল ঘরের পিছনের বেড়া কাটা ও ঘরের পূর্ব দিকের দরজা খোলা। তখন সে গোয়াল ঘরে প্রবেশ করে শাহীওয়ালা জাতের তিনটি গরু দেখতে না পেয়ে চিৎকার শুরু করলে এলাকাবাসী জমায়েত হয়। পরে এলাকাবাসীসহ অনেক খোঁজাখুঁজির পরেও গরু তিনটির খোঁজ মেলেনি। গরু তিনটির আনুমানিক মূল্য প্রায় ২ লাখ ৫০ হাজার টাকা বলে জানা যায়।

স্থানীয় রবিচন্দ্র পাল, অমল ও এমদাদুল জানান, আমাদের এলাকায় গরু চুরির ঘটনা পূর্বেও ঘটেছে। বেশ কিছুদিন ধরে গভীর রাতে চোরেরা পিকাআপ ভ্যান নিয়ে এলাকায় প্রবেশ করছে। সুযোগ বুঝে বাড়ি থেকে গরু পিকাআপ ভ্যানে উঠিয়ে পালিয়ে যাচ্ছে। আমরা কয়েকদিন থেকে ধাওয়া করেও চোরদের ধরতে পারছিনা।

চুরি হওয়া গরুর মালিকের পুত্র শাহিন মোবাইলফোনে বলেন, গতকাল রাতে গরু চুরি যাওয়ার পর থেকে আমরা পরিবারের লোকজন খুবই মর্মাহত হয়েছি। আমার বাবা বিভিন্ন হাট বাজারে গরু তিনটি খুঁজে বেড়াচ্ছেন।

ছিনাই ইউপি সদস্য শফিকুল ইসলাম সম্রাট জানায়, গত রাতে গরু চুরি হওয়ার বিষয়টি জানতে পেরেছি। এর আগেও আমার ওয়ার্ডে গরু চুরির ঘটনা ঘটেছে।

এ সম্পর্কিত আরও খবর