স্বামী হত্যায় স্ত্রীর তিন বছর, ভাইয়ের যাবজ্জীবন কারাদণ্ড

ব্রাহ্মণবাড়িয়া, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ব্রাহ্মণবাড়িয়া | 2023-08-18 18:55:01

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে পরকীয়ার বলি শফিকুল ইসলাম হত্যা মামলায় তার স্ত্রী মরিয়মকে (২৫) তিন বছর ও সৎ ভাই জসিম মিয়াকে (২৬) যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ শফিউল আজম এ আদেশ দেন। দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, নবীনগর উপজেলার ইব্রাহিমপুর ইউনিয়নের সাহেবনগর গ্রামের ইদ্রিস মোল্লার ছেলে জসিম মিয়া ও একই এলাকার লাল মিয়ার মেয়ে ও মৃত শফিকুল ইসলামের স্ত্রী মরিয়ম বেগম। মামলার রায় ঘোষণার সময় মরিয়ম আদালতে উপস্থিত ছিলেন। তবে জসিম পলাতক রয়েছেন।

মামলার এজাহার ও আদালত সূত্রে জানা গেছে, শফিকুল ইসলামের স্ত্রী মরিয়মের সঙ্গে তার সৎ ভাই জসিমের পরকীয়া প্রেমের সম্পর্ক ছিল। ২০১২ সালের ৩ অক্টোবর দিবাগত রাতে নিজ ঘরে জসিম ও মরিয়মকে আপত্তিকর অবস্থায় দেখে ফেলেন শফিকুল। পরে জসিম ও মরিয়ম দুজনে তাকে ধরে বালিশচাপা দিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। হত্যাকাণ্ডের ঘটনা ধামাচাপা দিতে তড়িঘড়ি করে শফিকুলকে দাফন করা হয়। পরবর্তীতে ২৫ অক্টোবর শফিকুলের খালাতো ভাই রাজন বাদী হয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলা আদালতে মামলা করেন।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী ও জেলা জজ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) দ্বীন ইসলাম জানান, আদালতের রায়ে আমরা সন্তুষ্ট। তবে রায়ের বিষয়ে আসামি পক্ষের আইনজীবীর কোন বক্তব্য পাওয়া যায়নি।

এ সম্পর্কিত আরও খবর