নাটোরে ৬২ দোকান উচ্ছেদ, দিশেহারা মালিকেরা

নাটোর, দেশের খবর

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নাটোর | 2023-08-16 10:31:17

নাটোরের বাগাতিপাড়ায় মডেল মসজিদ ও বহুতল মার্কেট নির্মাণের কারণে জেলা পরিষদের জমি থেকে ৬২টি দোকান উচ্ছেদ করেছে প্রশাসন।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) উপজেলার বিহারকোল বাজারে সড়কের পাশে অবস্থিত এসব দোকানঘর উচ্ছেদ করা হয়।

দোকান মালিকরা অভিযোগ করে বলেন, পুনর্বাসনের আবেদন করেও পাওয়া যায় নি। এদিকে, আয়ের একমাত্র উৎস হারিয়ে এসব দোকান মালিকরা দিশেহারা হয়ে পড়েছেন।

বিহারকোল বাজার কমিটির সভাপতি তিতুমির হোসেন জানান, তাদের বাজারের উত্তরাংশে জেলা পরিষদের ৬ বিঘার কিছু বেশি জমি রয়েছে। নাটোর-বাগাতিপাড়া সড়কের পাশ দিয়ে ওই জমির কিছু অংশ লিজ নিয়ে ৪৭টি দোকানঘর নির্মাণ করে দীর্ঘদিন থেকে ব্যবসা পরিচালনা করে আসছেন স্থানীয় এসব ব্যবসায়ীরা।

এ বছর ওই জমির ৪৩ শতাংশ স্থানে উপজেলা মডেল মসজিদ ও বহুতল মার্কেট নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হয়। এর ফলে লিজের ৪৭টি দোকানসহ সড়কের এক পাশের মোট ৬২টি দোকান উচ্ছেদ করা হয়েছে। এর আগে গত ২৪ তারিখে এ সংক্রান্ত নোটিশ পান দোকান মালিকেরা।

দোকান মালিকেরা বলেন, এ ব্যাপারে নাটোর জেলা প্রশাসক বরাবর গত ১৪ আগস্ট পুনর্বাসনের জন্য আবেদন করলেও কোন ব্যবস্থা নেওয়া হয়নি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা দেবী পাল বলেন, জেলা পরিষদের ওই জায়গা দখলমুক্ত করার লক্ষে নির্বাহী ম্যাজিস্ট্রেট আদনান চৌধুরীর উপস্থিতিতে এসব দোকানঘর উচ্ছেদ করা হয়েছে। দখলমুক্ত এ জমির একটি অংশে মডেল মসজিদ নির্মাণ ও বহুতল মার্কেট নির্মাণ করা হবে। ওই মার্কেটে ক্ষতিগ্রস্ত এসব দোকান মালিকদের অগ্রাধিকার ভিত্তিতে বরাদ্দ দেওয়ার ব্যবস্থা করা হবে বলে তিনি জানান।

এ সম্পর্কিত আরও খবর