পাটুরিয়া ঘাটে পারের অপেক্ষায় পণ্যবাহী ট্রাকের দীর্ঘ সারি

মানিকগঞ্জ, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মানিকগঞ্জ | 2023-08-26 19:58:29

দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সঙ্গে রাজধানী ঢাকার যোগাযোগের অন্যতম মাধ্যম পাটুরিয়া দৌলতদিয়া নৌরুট। প্রতিদিন গড়ে দুই থেকে আড়াই হাজার যানবাহন পারাপার হয় এই নৌরুট দিয়ে। নৌরুট পারাপারের জন্য ফেরিঘাট এলাকায় অপেক্ষা করতে হয় ঘন্টার পর ঘন্টা।

তবে অগ্রাধিকার ভিত্তিতে বাস, ছোট গাড়ি ও জরুরি পণ্যবাহী ট্রাক নৌরুট পারাপার করায় দীর্ঘ ভোগান্তি পোহাতে হয় সাধারণ পণ্যবাহী ট্রাক চালকদের। ঘাট এলাকায় যানবাহনের চাপ বাড়লেই বিপাকে পড়ে ট্রাক চালকেরা। নৌরুট পারাপারের জন্য পাটুরিয়া ফেরিঘাট এলাকায় তাদেরকে অপেক্ষা করতে হয় দীর্ঘ সময়।

শুক্রবার (৩০ আগস্ট) সকাল সাড়ে ৮টা পর্যন্ত নৌরুটের পাটুরিয়া ফেরিঘাট এলাকায় বাস ও ট্রাক মিলে দুই শতাধিক যানবাহন অপেক্ষামাণ রয়েছে।

বার্তাটোয়েন্টিফোর.কম-কে বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের এজিএম জিল্লুর রহমান। অপেক্ষামাণ যানবাহনগুলোর মধ্যে দেড় শতাধিক সাধারণ পণ্যবাহী ট্রাক নৌরুট পারাপারের অপেক্ষায় রয়েছে বলেও জানান তিনি।

তিনি বলেন, 'বৃহস্পতিবার (২৯ আগস্ট) মধ্যরাত থেকে সকাল পর্যন্ত বাসের বেশ চাপ ছিল। এছাড়া ভোর থেকে আবার ছোট গাড়ির চাপ বাড়তে শুরু করে। সেগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে নৌরুট পারাপার করায় সাধারণ পণ্যবাহী অপেক্ষামাণ ট্রাকের সারি দীর্ঘ হতে থাকে।

পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলে ১৭টি ফেরি রয়েছে। যান্ত্রিক ত্রুটির কারণে একটি ফেরি মেরামতে থাকায় বাকি ১৬টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। দুপুর নাগাদ সময়ের মধ্যেই অপেক্ষামাণ যানবাহনগুলো নৌরুট পারাপার সম্পন্ন করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

 

এ সম্পর্কিত আরও খবর