নোয়াখালীতে মাদক ব্যবসায় বাধা দেওয়ায় দোকান ভাঙচুর

নোয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নোয়াখালী | 2023-08-26 14:08:26

নোয়াখালীর সোনাইমুড়ী ও চাটখিল উপজেলার সীমান্তবর্তী কড়িহাটি বাজারে মাদক ব্যবসায়ীদের হামলায় প্রায় বিশটি দোকানঘর ভাঙচুর ও বাজারের দুইশতাধিক দোকানঘরের শাটার দরজা কুপিয়ে নষ্ট করা হয়েছে। মাদক ব্যবসার প্রতিবাদ করায় বৃহস্পতিবার (৩০ আগস্ট) রাতে এ হামলা চালানো হয়।

এদিকে হামলার প্রতিবাদে ও হামলাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শুক্রবার (৩১ আগস্ট) দিনব্যাপী বাজারের সকল দোকানঘর বন্ধ রেখে ধর্মঘট পালন করে ব্যবসায়ীরা।

কড়িহাটি বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি সোলেমান জানান, দীর্ঘদিন থেকে কড়িহাটি বাজারে চাটখিল নোয়াখোলা ইউনিয়নের সাতরাপাড়া ৯ নং ওয়ার্ড মেম্বার মহিনের ভাগিনা দেওটি ইউনিয়নের পতিশ গ্রামের শিপন মাদক ব্যবসা করে আসছিল। বৃহস্পতিবার বাজারে শিপন মাদক বিক্রি করতে গেলে বাজারের ব্যবসায়ীরা বাধা দেন। এতে ক্ষিপ্ত হয়ে ওয়ার্ড মেম্বার মহিনের নির্দেশে রাতে শিপনের নেতৃত্বে ৪০-৫০ জনের একটি দল ধারালো অস্ত্র নিয়ে বাজারে হামলা করে ব্যাপক ভাঙচুর চালায়। পরে বাজারের ব্যবসায়ীরা পুলিশকে খরব দিলে হামলাকারীরা পালিয়ে যায়।

এ ব্যাপারে সোনাইমুড়ী থানায় অফিসার ইনচার্জ মোঃ আব্দুস সামাদ বলেন, ‘ঘটনায় থানায় এখনো কোনো মামলা হয়নি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।’

এ সম্পর্কিত আরও খবর