তিতাস নদীতে ঐতিহ্যবাহী নৌকাবাইচ পহেলা সেপ্টেম্বর

ব্রাহ্মণবাড়িয়া, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ব্রাহ্মণবাড়িয়া | 2023-09-01 09:50:39

প্রতিবছরের মতো এবারও ব্রাহ্মণবাড়িয়ার তিতাস নদীতে পহেলা সেপ্টেম্বর (রোববার) ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এ উপলক্ষে শনিবার (৩১ আগস্ট) ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনের আয়োজন করে জেলা প্রশাসনের পক্ষ থেকে। এতে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান।

এসময় জেলা প্রশাসক বলেন, ‘নৌকাবাইচ প্রতিযোগিতা সফল করতে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। রোববার (১ সেপ্টেম্বর) দুপুর দুইটা থেকে নৌকাবাইচ তিতাস নদীর শিমরাইল কান্দি শ্বশান ঘাট থেকে মেড্ডা কালাগাজীর মাজার পর্যন্ত নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। জেলার কয়েকটি উপজেলাসহ পাশের জেলা কিশোরগঞ্জ উপজেলা নিকলীর প্রতিযোগীদের নিয়ে মোট ১২টি দল নৌকাবাইচে অংশ নেয়ার কথা রয়েছে।

সার্বিক নিরাপত্তার জন্য ১৪০জন পুলিশসহ নৌ-পুলিশ, র‌্যাব ও ফায়ার সার্ভিসের ডুবুরিরা উপস্থিত থাকবেন। এবারই প্রথম নৌকাবাইচ এলাকা পর্যবেক্ষণের জন্য আকাশে ড্রোন থাকবে। নৌকাবাইচকে সফল করতে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।'

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো.শামসুজ্জামান, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি খ.আ.ম রশিদুল ইসলাম, সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী ও জেলা প্রশাসনের সহকারী কমিশনার প্রশান্ত বৈধ্যসহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা।

এ সম্পর্কিত আরও খবর