মিন্নিকে দুই নির্দেশনা দিতে কারাগারে তার আইনজীবী

বরগুনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বরগুনা | 2023-08-31 13:59:20

বরগুনার রিফাত শরীফ হত্যাকাণ্ডে অভিযুক্ত স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির সঙ্গে কারাগারে দেখা করেছেন তার আইনজীবী মাহবুবুল বারী আসলাম।

শনিবার (৩১ আগস্ট) দুপুরে বরগুনা জেলা কারাগারে দেখা করতে যান তিনি। এ সময় আইনজীবী মাহবুবুল বারী আসলাম মিন্নিকে দুইটি নির্দেশনা দেন।

এ বিষয়ে মাহবুবুল বারী আসলাম জানান, উচ্চ আদালত মিন্নির জামিনের আদেশ দিলেও কারাগার থেকে তাকে মুক্ত হতে আরও কয়েকটি আইনি প্রক্রিয়া ও দাফতরিক কাজ সম্পন্ন করতে হবে। আর এগুলো সম্পন্ন হতে আরও ২-৪ দিন সময় লাগবে। এজন্য মিন্নি যাতে হতাশাগ্রস্ত না হন সে বিষয়ে তাকে বুঝিয়ে বলেছেন এবং নির্দেশনা দিয়েছেন। এছাড়া মিন্নির জামিন আদেশে গণমাধ্যমে কথা না বলার নির্দেশ দেয়া হয়েছে। তাই জামিনে মুক্ত হওয়ার পর মিন্নি যাতে কোনোভাবেই গণমাধ্যমের সঙ্গে কথা না বলেন সে বিষয়টিও তাকে বুঝিয়ে বলা হয়েছে। কারণ মিন্নি যদি গণমাধ্যমে কথা বলেন তাহলে তার জামিন বাতিল হবে। মিন্নিকে মূলত এই দুই নির্দেশনা দেয়া হয়েছে।

এদিকে গত বৃহস্পতিবার (২৯ আগস্ট) হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ মিন্নির জামিন আদেশ দেন।

উল্লেখ্য, গত ২৬ জুন সকালে প্রকাশ্যে বরগুনা সরকারি কলেজ গেটের সামনে রিফাতকে কুপিয়ে আহত করা হয়। গুরুতর আহত অবস্থায় বরিশাল নেওয়ার পর মারা যান তিনি। এ ঘটনায় রিফাতের বাবা আবদুল হালিম দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনকে আসামি উল্লেখ করে ও ৫-৬ জনকে অজ্ঞাত আসামি করে বরগুনা সদর থানায় হত্যা মামলা করেন।

মামলায় এখন পর্যন্ত মিন্নিসহ ১৬ আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। তবে এখনো গ্রেফতার হননি হত্যায় সরাসরি জড়িত মুসা বন্ডসহ মামলার এজাহারে থাকা ৪ আসামি। প্রধান আসামি নয়ন বন্ড গত ২ জুলাই পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন।

এ সম্পর্কিত আরও খবর