যুবলীগ নেতা হত্যার প্রধান আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

কক্সবাজার, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টাফোর.কম, কক্সবাজার | 2023-08-29 07:23:37

কক্সবাজারের টেকনাফে যুবলীগ নেতা ওমর ফারুক হত্যা মামলার প্রধান আসামি রোহিঙ্গা নুর মোহাম্মদ পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন।

রোববার (০১ সেপ্টেম্বর) ভোরে টেকনাফের জাদিমোরা পাহাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে চারটি এলজি ও ২০ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

নিহত নুর মোহাম্মদ জাদিমোরা ২৭ নম্বর রোহিঙ্গা শিবিরের মৃত কালা মিয়ার ছেলে। তিনি দীর্ঘদিন ধরে রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে আসছিলেন। সম্প্রতি যুবলীগ নেতা ওমর ফারুক হত্যার ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামি তিনি।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, নুর মোহাম্মদকে আটক করার পর ভোরের দিকে তাকে নিয়ে জাদিমোরা এলাকায় অভিযানে যায় পুলিশ। এ সময় সেখানে ওত পেতে থাকা তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালালে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। একপর্যায়ে হামলাকারীরা পালিয়ে গেলে ঘটনাস্থলে নুর মোহাম্মদের গুলিবিদ্ধ মরদেহ পাওয়া যায়।

তিনি আরও জানান, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। তার বিরুদ্ধে হত্যা, গুমসহ একাধিক মামলা রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর