নারায়ণগঞ্জে পোশাক কারখানায় অগ্নিকাণ্ড

নারায়ণগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নারায়ণগঞ্জ | 2023-08-24 03:46:04

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে একটি তৈরি পোশাক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে কারখানার আসবাবপত্র সহ মালামাল পুড়ে ছাই হয়ে গেছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

রোববার (১ সেপ্টেম্বর) ভোরে সিদ্ধিরগঞ্জের পুল এলাকার 'এ কে ফ্যাশন' নামক পোশাক কারখানায় এ ঘটনা ঘটে। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। মালিক পক্ষের দাবি, অগ্নিকাণ্ডে প্রায় ১০ থেকে ১২ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

আদমজী ফায়ার স্টেশনের স্টেশন অফিসার মো. শাহজাহান বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, 'ছয় তলা ভবনের দ্বিতীয় তলার স্টোর রুম থেকে আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের চারটি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। সকাল সাড়ে ৯টায় সম্পূর্ণভাবে আগুন নিয়ন্ত্রণে আসে। রাতে কারখানা বন্ধ থাকায় কোনো শ্রমিক হতাহতের খবর পাওয়া যায়নি।

তিনি আরও বলেন, 'প্রাথমিকভাবে ধারণা করা যাচ্ছে, স্টোর রুমে বৈদ্যুতিক শট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হতে পারে। তবে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা তদন্তের পর সঠিক তথ্য জানা যাবে।'

এ কে ফ্যাশনের পরিচালক আব্দুর রাজ্জাক বলেন, 'শনিবার সন্ধ্যায় কারখানা বন্ধ করে যাই। কিন্তু ভোরে ফজরের আজানের আগে আগুনের ধোয়া দেখতে পেয়ে নিরাপত্তা কর্মীরা ফোনে আমাকে জানায়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। দ্বিতীয় তলায় আগুনের সূত্রপাত হয়েছে। আগুনে প্রায় ১০ থেকে ১২ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। কারণ দ্বিতীয় তলার স্টোর রুমে রফতানির জন্য সাড়ে সাত লাখ পিস টি-শার্ট মজুদ ছিল। দুইদিনের মধ্যে সব মালামাল রফতানি করা হতো। কিন্তু তার আগেই সব মালামাল পুড়ে গেছে।'

এ সম্পর্কিত আরও খবর