চার্জশিটে মিন্নিকে আসামি করায় বাবার ক্ষোভ

বরগুনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বরগুনা | 2023-08-23 07:30:10

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিকে চার্জশিটে আসামি করায় ক্ষোভ প্রকাশ করেছেন তার বাবা মোজাম্মেল হোসেন কিশোর।

রোববার (১ সেপ্টেম্বর) দুপুরে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ চার্জশিট দাখিল করা হয়। এরপর মিন্নিকে ৭ নম্বর আসামি করার বিষয়টি জানতে পেরে ক্ষোভ প্রকাশ করেন তার বাবা।

এ বিষয়ে মোজাম্মেল হোসেন কিশোর বলেন, ‘আমার মেয়ে মিন্নি তার স্বামী রিফাতকে সন্ত্রাসীদের হাত থেকে বাঁচাতে প্রাণপণ চেষ্টা করেছে। ওই সময় নিজের জীবনের ঝুঁকি নিয়েছে সে। যা সারা দেশের মানুষ দেখেছে। আজ তাকে চার্জশিটে ৭ নম্বর আসামি করা হয়েছে। এটি ঠিক হয়নি। এ হত্যা মামলার পেছনে কালো হাত রয়েছে।’

রিফাতের বাবাকে নিয়ে মিন্নির বাবা বলেন, ‘আমার বেয়াই আবদুল হালিম দুলাল শরীফ এখন নিজের বুদ্ধিতে চলেন না। যদি চলতেন তাহলে আজ আমার মেয়েকে সাক্ষী থেকে আসামি করতে পারতেন না। এতে তিনি তার ছেলে হত্যার সুষ্ঠু বিচার থেকে বঞ্চিত হবেন। কারণ হত্যাকারীরা সাক্ষীর অভাবে আইনের ফাঁকফোকর দিয়ে বেড়িয়ে যাবে। আমার মেয়ে ছিল এই হত্যার প্রধান সাক্ষী। আজ সে ওই কালো হাতের কারণে আসামি হলো। তবে আমার মেয়ে মিন্নি বিচারে খালাস পাবে।’

উল্লেখ্য, গত ২৬ জুন সকালে প্রকাশ্যে বরগুনা সরকারি কলেজ গেটের সামনে রিফাতকে কুপিয়ে আহত করা হয়। গুরুতর আহত অবস্থায় বরিশাল নেওয়ার পর মারা যান তিনি। এ ঘটনায় রিফাতের বাবা আবদুল হালিম দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনকে আসামি উল্লেখ করে ও ৫-৬ জনকে অজ্ঞাত আসামি করে বরগুনা সদর থানায় হত্যা মামলা করেন।

মামলায় এখন পর্যন্ত মিন্নিসহ ১৬ আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। তবে এখনো গ্রেফতার হননি হত্যায় সরাসরি জড়িত মুসা বন্ডসহ মামলার এজাহারে থাকা ৪ আসামি। প্রধান আসামি নয়ন বন্ড গত ২ জুলাই পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন।

আরও পড়ুন: রিফাত হত্যা: চার্জশিটে দুই ভাগে ২৪ আসামি, সাক্ষী ৭৫ জন

এ সম্পর্কিত আরও খবর