ঝুঁকি নিয়ে ব্রিজ পারাপার, ভোগান্তিতে ৮ গ্রাম

কুড়িগ্রাম, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, কুড়িগ্রাম | 2023-08-26 20:12:27

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার ভিতরবন্দ ইউনিয়নের দিগদারী ভবানীপুর গ্রামের ব্রিজ দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করছে ৮ গ্রামের মানুষ। দুই বছর ধরে ঝুলে আছে ব্রিজের সংস্কার। এ নিয়ে প্রশাসনের নেই যথাযথ উদ্যোগ।

রোববার (৮ সেপ্টেম্বর) সরেজমিনে দেখা যায়, ভাঙা ব্রিজ দিয়ে ঝুঁকি নিয়ে পার হচ্ছেন গ্রামের মানুষ। গ্রামগুলো হলো- পুসকুনির পাড়, নাথের ভিটা, ডারার পাড়, ঝাকুয়া বাড়ী, ফান্দের ভিটা, নওয়ানার ভিটা, মেছ পাড়া ও কোরানিয়ার গাঁ।

জানা যায়, ব্রিজটি চলাচলে প্রায় অযোগ্য হয়ে মরণ ফাঁদে রূপ নিয়েছে। ক্ষতিগ্রস্ত ব্রিজ দিয়ে প্রতিদিন শত শত মানুষ ঝুঁকি নিয়ে যাতায়াত করছে। ফলে প্রায় সময় দুর্ঘটনার মুখে পড়ছে তারা।

স্থানীয় মনিরা-অনিছুর রহমান ও মফিজুল জানান, ব্রিজটি দীর্ঘ দুই বছর ধরে ভেঙে পড়ে আছে। এখানে প্রায়ই দুর্ঘটনা ঘটে। গতকাল এক পথচারী সেতুটি পারাপারের সময় ভাঙা জায়গা দিয়ে পড়ে গেলে আহত হন এবং হাতে থাকা জমির দলিলপত্র পানিতে ভিজে নষ্ট হয়ে যায়।

পথচারী আইজার-সাহিদা ও মোসলেম জানায়, আমরা প্রতিদিন এই ব্রিজ দিয়ে কর্মস্থলে যাই। শিক্ষার্থীরা বিদ্যালয়ে যায়। দিনের আলোতে চলাচল করা গেলেও রাতের আঁধারে ব্রিজ পার হওয়া বিপদজনক।

ভিতরবন্দ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম খন্দকার বলেন, এই ব্রিজটি সংস্কারের জন্য জনপ্রতিনিধিদের আমি কয়েকবার বলেছি কিন্তু তেমন সাড়া পায়নি। ব্রিজটি দ্রুত সংস্কার করা জরুরি। তা না হলে যে কোন মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

এ সম্পর্কিত আরও খবর