কাঁচপুরে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, আহত ৩০

নারায়ণগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নারায়ণগঞ্জ | 2023-08-19 17:21:10

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কাঁচপুর এলাকায় তৈরি পোশাক কারখানার শ্রমিকেরা বকেয়া বেতনের দাবিতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে।

এ সময় শ্রমিক-পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ২৫ রাউন্ড টিয়ার শেল ও ১০ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করেছে পুলিশ। এ ঘটনায় পুলিশসহ অন্তত ৩০জন আহত হয়েছেন বলে জানা গেছে।

রোববার (১৫ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় অবরুদ্ধ হয়ে পড়ে ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যান চলাচল।

কাঁচপুরে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, আহত ৩০
Caption

 

জানা যায়, রোববার সকাল ১১টায় বেতন ভাতা ও অন্যান্য সুযোগ-সুবিধার দাবিতে কাঁচপুরে সিনহা ওপেক্স গ্রুপের কারখানার শ্রমিকরা বিক্ষোভ মিছিল করে সড়ক অবরোধের চেষ্টা করেন। এ সময় পুলিশ তাদের মহাসড়ক থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করতে গেলে পুলিশ-শ্রমিকের সংঘর্ষ বাধে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের লাঠিচার্জে, টিয়ার শেল ও রাবার বুলেটে অন্তত ২০ জন শ্রমিক আহত হয়েছেন।

শিল্প পুলিশ জানিয়েছে, পুলিশের ১২জন সদস্য আহত হয়েছেন। তাদেরকে স্থানীয়ভাবে চিকিৎসা প্রদান করা হচ্ছে।

শিল্প পুলিশ-৪ এর পুলিশ সুপার সৈকত শাহীন বলেন, ‘বকেয়া বেতন পরিশোধসহ কিছু দাবিতে শ্রমিকরা মহাসড়ক অবরোধের চেষ্টা করেন। এ সময় তাদের সড়ক ছেড়ে শান্তিপূর্ণভাবে বিক্ষোভ করার কথা বললে তারা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুঁড়তে থাকেন। এক পর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১০ রাউন্ড রাবার বুলেট, ২৫-৩০ রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে। এ ঘটনায় পুলিশের ১২ জন সদস্য আহত হয়েছেন। তবে বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে এবং শ্রমিকরা শান্ত রয়েছেন। এছাড়া যেকোনো পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।’

এ সম্পর্কিত আরও খবর