পেশায় ট্রাক চালক, অন্তরালে করেন ফেনসিডিল চালানের কাজ

বগুড়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা টোয়েন্টিফোর.কম, বগুড়া | 2023-08-21 07:52:09

বগুড়া শহরের জয়পুর পাড়ার বাসিন্দা আব্দুল মতিন ওরফে  মতিন ড্রাইভার (৩২)। পেশায় একজন ট্রাক চালক। ট্রাক চালানোর অন্তরালে তার ব্যবসা হিলি সীমান্ত থেকে ফেনসিডিলের চালান দেশের বিভিন্ন স্থানে পৌঁছে দেওয়া। আর এই চালান পৌঁছাতে গিয়ে তিনি গত সাত বছরে বিভিন্ন থানায় গ্রেফতার হয়েছেন সাতবার। সেই সাথে ফেনসিডিল ব্যবসার নেশায় নিজের বাড়ি ছেড়ে প্রত্যন্ত গ্রামে ভাড়া বাসায় বসবাস শুরু করেছেন মতিন ড্রাইভার।

সোমবার (১৬ সেপ্টেম্বর) রাতে মতিন ড্রাইভার অষ্টম বারের মত গ্রেফতার হয়েছে পুলিশের হাতে। এবারও তার হেফাজত থেকে উদ্ধার হয়েছে ২০ বোতল ফেনসিডিল। বগুড়া শহরের ফুলবাড়ি পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক শফিকুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি দল সোমবার রাত ১০ টার দিকে মতিন ড্রাইভারকে গ্রেফতার করেন। পুলিশের চোখ ফাঁকি দিতে মতিন ড্রাইভার নিজের বাড়ি ছেড়ে গ্রামের মধ্যে বাড়ি ভাড়া নিয়ে বসবাস করেন। একবার ধরা পড়লে সেই গ্রাম ছেড়ে অন্য গ্রামে বাসা ভাড়া নেয়। অষ্টমবার গ্রেফতারের আগে তিনি বগুড়া সদরের বাঘোপাড়া মধ্যপাড়া গ্রামের মনজেলের বাড়িতে ভাড়া থাকতেন। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের দল সেখানে গেলে মতিন ড্রাইভার পালানোর চেষ্টা করে।পুলিশ তাকে কৌশলে আটক করে তাকে সাথে নিয়ে ঘর তল্লাশী শুরু করে। একপর্যায় খাটের নীচে বিশেষ কায়দায় লুকানো ২০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

পুলিশ পরিদর্শক শফিকুল ইসলাম বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, জয়পুর পাড়ার আব্দুল কুদ্দুসের ছেলে মতিন ড্রাইভার পেশায় ট্রাক চালক। ট্রাকে বিভিন্ন মালামালের সাথে বাড়তি আয়ের জন্য ফেনসিডিলের চালান পৌঁছে দিতেন বিভিন্ন জেলায়। ২০১২ সালে প্রথম ধরা পড়ে দিনাজপুরের হাকিমপুর থানায়, এরপর জয়পুর হাট সদর থানা, হাকিমপুর থানা ও বগুড়া সদর থানায় সাত বার গ্রেফতার হয়। তার নামে মাদকের সাতটি মামলা বিচারাধীন রয়েছে। সোমবার গ্রেফতারের পর তার নামে অষ্টম মামলা রেকর্ড হলো।

এ সম্পর্কিত আরও খবর