প্রয়াত বিআরটিএ কর্মকর্তা বিলাসের বাসায় অবৈধ ৩৩ লক্ষাধিক টাকা

ঝিনাইদহ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঝিনাইদহ | 2023-08-24 15:41:08

ঝিনাইদহ বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) প্রয়াত সহকারী পরিচালকের ভাড়া বাসা থেকে ৩৩ লাখ ১৮ হাজার টাকা উদ্ধার করেছে জেলা প্রশাসন।

গত ১২ সেপ্টেম্বর তার পরিবারের সদস্যদের উপস্থিতিতে টাকাগুলো উদ্ধার করা হলেও বুধবার (১৮ সেপ্টেম্বর) রাতে তা অবৈধ বলে জানানো হয়।

জেলা প্রশাসনের ঊর্ধ্বতন এক কর্মকর্তা জানান, গত ১০ সেপ্টেম্বর হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান বিআরটিএ ঝিনাইদহ সার্কেলের সহকারী পরিচালক বিলাস সরকার। তিনি শহরের কলাবাগানের একটি ভাড়া বাসায় একা থাকতেন। মৃত্যুর পর তার বাসা তালাবদ্ধ করে রাখা হয়।

বিলাস সরকারের পরিবারের সদস্যরা ঢাকায় থাকেন। মৃত্যুর ২ দিন পর তার পরিবারের দুই সদস্যের উপস্থিতিতে বাসার মালামালের তালিকা তৈরি করা হয়। তখনো আলমারির দুটি ড্রয়ার খোলা যায়নি। পরবর্তীতে তার আলমারির ড্রয়ার ভাঙলে সেখানে পাওয়া যায় ১ হাজার টাকা ও ৫শ টাকার অনেকগুলো বান্ডিল। যা গণনা করে দেখা যায় সেখানে ৩৩ লাখ ১৮ হাজার টাকা রয়েছে।

উপস্থিত সকলে ওই টাকা নিয়ে ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথের কাছে যান। জেলা প্রশাসক এই টাকা সন্দেহজনক মনে করে আটকে দেন। জেলা প্রশাসক তল্লাশি করে আরও ৬টি চেক পান।

সূত্র আরও জানায়, পরিবারের সদস্যরা এ অর্থ ব্যাংক থেকে বিআরটিএ’র ওই কর্মকর্তার ঋণ মর্মে দাবি করেন। জেলা প্রশাসক সকল ব্যাংকে খোঁজ নেন। কোনো ব্যাংকে ঋণ রয়েছে এমন দাবি না করায় জেলা প্রশাসক সমস্ত টাকা আটকে সিলগালা করেন এবং বিআরটিএর ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেন।

এ ব্যাপারে ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথের কাছে জানতে চাইলে তিনি বিষয়টি এড়িয়ে যান। ধারণা করা হচ্ছে মৃত সরকারি কর্মকর্তা বিলাস সরকার এ অর্থ অন্যায়ভাবে অর্জন করেন এবং তার বাসায় গোপনে সঞ্চয় করে রাখেন।

এ সম্পর্কিত আরও খবর